শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০১:২১ পূর্বাহ্ন

৩ জেএমবি’র মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে জেএমবি সালমান হত্যা মামলায় ৩ জেএমবি’র মৃত্যুদণ্ড ও ৪ জেএমবি’র যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. শওকত আলী আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। একই রায়ে ১ লক্ষ টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশও দেন আদালতের বিচারক।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হচ্ছেন চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার সানোয়ার হোসেন, জাহাঙ্গীর আলম, গোমস্তাপুর উপজলার আব্দুস শুকুর। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হচ্ছেন গোমস্তাপুর উপজলার সামশুল আলম, সাইফুল ইসলাম ও মো. শামীম ও নওঁগা জেলার মান্দা উপজেলার আব্দুল মোতাকাব্বির ওরফে বুলবুল। তবে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সানোয়ার হোসেন পলাতক রয়েছেন।

মামলার বিবরণ ও এপিপি অ্যাড. আঞ্জুমান আরার সুত্রে জানা যায়, জেএমবি’র অভ্যন্তরীণ নেতৃত্বের দ্বন্দ্বের জের ধরে ঢাকা জেলার ধানমন্ডির আসগর আলীর ছেলে মো. রুহুল আমীন ওরফে সালমানকে হত্যা করা হয়।

২০১২ সালের ২৬ এপ্রিল রাত ১১ টার দিকে চাঁপাইনবাবগঞ্জে নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়নের খোলসি বোরিয়া গ্রামের একটি আমবাগান থেকে সালমানের গলা থেকে দেহ বিচ্ছিন্ন করে তার মস্তকটি গোমস্তাপুর থানার মহানন্দা নদীর ধাইনগর ঘাটে মাটির নিচে পুঁতে রাখে হত্যাকারী জেএমবি সদস্যরা।

ঢাকা জেলার ধানমন্ডির আসগর আলীর ছেলে মো. রুহুল আমীন ওরফে সালমান হত্যার  এই ঘটনায় নাচোল থানার এস.আই আনিসুর বাদী হয়ে ৭ জনকে আসামি করে নাচোল থানায় মামলা দায়ের করেন।

পরে, মামলার তদন্তকারী কর্মকর্তা ও নাচোল থানার এস.আই শ্রী গৌতম চন্দ্র মালী ২০১৫ সালের ২৯ আগষ্ট আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সাক্ষ্য প্রমাণাদী শেষে আদালতের বিচারক সোমবার এই রায় প্রদান করেন।

স্বদেশ টুয়েন্টিফোর//আরসি/পিএফ


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।