শিরোনাম
জনগণ ভোট দেবে না জেনেই বিএনপি সরে দাঁড়িয়েছে: ওবায়দুল কাদের মা হওয়ার ইচ্ছা প্রভার, পাচ্ছেন না সন্তানের বাবা দুদকের চিঠি ইমিগ্রেশনে পৌঁছানোর ১৩ মিনিট আগেই দেশত্যাগ করেন পি কে হালদার গবেষণায় নকল করিনি: সামিয়া রহমান নিজের সন্তান স্নেহে ক্ষু;ধার্ত ছা;গল ছা;নাকে দুধ পান করাচ্ছে গো-মাতা, ভাইরাল মা;তৃত্বের ভিডিও লোভ দেখিয়ে ম্যাডাম আমার সব কাপড় খুলে শু’ইয়ে দিতোঃ অভিযোগ স্কুল ছাত্রের ! রাজশাহীতে বাস চলাচল বন্ধ ৭ বছরের ছেলেকে নিয়ে উধাও প্রবাসীর স্ত্রী, খোঁজ দিলেই ৫০ হাজার টাকা পুরস্কার যারা পুলিশের সমালোচনা করে তাদের মুখে ছাই পড়ুকঃ আইজিপি রাতে ঢাকায় যুবকদের ভাড়া করছেন উচ্চবিত্ত নারীরা!

সোমবার, ০১ মার্চ ২০২১, ১০:৩৯ অপরাহ্ন

শেখ হাসিনার লা’ল কালিতে ৩৪ এমপি,হা’রাবেন সংসদ সদস্য পদ

আওয়ামী লীগ দলে বি’দ্রো’হ দমনে ক’ঠো’র অব’স্থানে যাচ্ছে। চলমান পৌরসভা নির্বাচনে বি’দ্রো’হী প্রার্থীদের তালিকা তৈরী করা হয়েছে।

দলের শৃ’ঙ্খ’লা ভ’ঙ্গে’র জন্য এদের ব’হি’ষ্কা’র করার প্রক্রিয়া শুরুহয়েছে। চলতি মাসেই আওয়ামী লীগের অন্তত ৫০ জন বি’দ্রো’হী প্রা’র্থী দল থেকে ব’হি’ষ্কৃত হতে যাচ্ছেন বলে জানা গেছে।

আওয়ামী লীগের দায়িত্বশীল সূত্র’ গুলো বলছে, বি’দ্রো’হী প্রার্থীদে’র অধিকাংশই ‘পুতু’ল’ মাত্র।

তাদের পেছনে রয়েছে নির্বাচিত জনপ্রতিনিধিরা। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা নিজস্ব উদ্যোগে, তার টীম দিয়ে সারাদেশে পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের কর্মকা’ণ্ডের তথ্য সংগ্রহ করেছেন।

দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের মাধ্যমে সারাদেশের সাংগ’ঠনিক রি’পো’র্ট পা’ঠানো হয়েছে আওয়ামী লীগ সভাপতির কাছে।

আওয়ামী লীগের দা’য়িত্বশীল সূত্র গুলো বলছে, সারাদেশে শেখ হাসিনার তথ্য সংগ্রহ এবং সাংগঠনিক রি”পোর্টের ভিত্তিতে, আওয়ামী লীগের ৩৪ জন সংসদ সদস্য অ’ভিযু’ক্ত হয়েছেন।

এদের বি’রু’দ্ধে ৩ ধরনের অ’ভিযো’গ প্রাথমিক ভাবে প্রমাণিত হয়েছে। অ’ভিযো’গ গুলো হলো, ১. নিজের পছন্দের প্রার্থী দলীয় মনোনয়ন না পাওয়ায় তাকে স’তন্ত্র হিসেবে দা’ড় করানো এবং নৌকার প্রার্থীর বি’রু’দ্ধে তাকে জিতিয়ে আনার জন্য প্রভাব বি’স্তার।

২. নৌকার প্রার্থী এমপির পছন্দের এবং অনুগত না হওয়ায় তাকে সহযোগিতা না করা এবং হা’রা’নোর জন্য প্র’চে’ষ্টা।

৩. নির্বাচনে নি’ষ্ক্রি’য় থাকা। আওয়ামী লীগ সূত্র বলছে, এই ৩৪ জন এমপি শেখ হাসিনার লা’ল কা’লিতে নাম লিখিয়েছেন।

এরফলে দল থেকে আপা’তত: ব’হি’ষ্কৃ’ত না হলেও ভবি’ষ্যতে এদের জন্য ক’ঠো’র শা’স্তি অপে’ক্ষা করছে।

সং’শ্লিষ্ট সূত্র মতে অ’ভি’যো’গ প্রমাণিত হলে, ভবিষ্যতে তারা সংসদ সদস্য হিসেবে নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন পাবেন না।

তাদের পর্যায়ক্রমে দলের এবং সরকারের গুরুত্বপূর্ণ সব দায়িত্ব থেকে স’রি’য়ে নেয়া হবে। আওয়ামী লীগের একজন প্রেসিডি’য়াম সদস্য বলেছেন ‘আওয়ামী লীগ সভাপতি এবার দলের বি’দ্রো’হী’দের ব্যাপারে ক’ঠো’র অ’বস্থা’নে রয়েছেন।

তাই কয়েকজন এমপি যদি দল থেকে ব’হি’ষ্কৃ’ত হন, সংসদ সদস্য পদ হা”রান, তাহলেও অ’বা’ক হ’বা’র কিছু নেই।


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।