শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১২:৪৩ পূর্বাহ্ন

শওকত মাহমুদ শোকজের জবাব দিলেন

শৃঙ্খলা বি’রোধী ক’র্মকাণ্ডের অ’ভিযোগ এনে বিএনপির দেওয়া কারণ দর্শানোর নো’টিশের (শো’কজ) জবাব দিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ।

৭২ ঘণ্টার মধ্যেই তিনি শোকজের জবাব দিলেন। বুধবার (১৬ ডিসেম্বর) রাতে তার একান্ত সহকারি আবদুল মতিন খামের ভেতর জবাবের চিঠি নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পৌঁছে দেন। তা গ্রহণ করেন কার্যালয়ের স্টাফ আবদুল গাফফার। মতিন জানান, স্যারের (শওকত মাহমুদ) একটি চিঠি জমা দিয়েছি।

রিসিভ কপি নিয়ে এসেছি। জবাবটি এক পৃষ্ঠার বলে জানা গেছে। এর আগে গত সোমবার (১৪ ডিসেম্বর) রাতে এই শোকজ নো’টিশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, তাদের কারণ দর্শানো নো’টিশ (শো’কজ) দেয়া হয়েছে।

দলের নাম ব্যবহার করে নেতা-কর্মীদের বি’ভ্রান্ত করে সংগঠনের শৃঙ্খলা বি’রোধী ক’র্মকাণ্ডের অ’ভিযোগে কেন তাদের বি’রুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে না সেজন্য শওকত মাহমুদকে ৭২ ঘণ্টা এবং হাফিজ উদ্দিন আহমেদকে ৫ দিনের মধ্যে দলের কেন্দ্রীয় কার্যালয়ে লিখিত জবাব জমা দেয়ার জন্য বলা হয়েছে।

তার স্বাক্ষরে এই নো’টিশ দেয়া হয়েছে জানান রিজভী। শওকত মাহমুদকে ২০১৬ সালে বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলে দলের ভাইস চেয়ারম্যান করা হয়।

এর আগে তিনি দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ছিলেন।

শওকত মাহমুদ বিএনপি সমর্থিত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন। বিএনপি সমর্থিত সম্মিলিত পেশাজীবী পরিষদেরও ভারপ্রাপ্ত আহ্বায়কও তিনি।


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।