শিরোনাম
পু’লিশি নিরাপত্তা নেন না, সাইকেলে বাজার করেন এমপি প্রধান এবার বগুড়ায় সুন্দরী মামীর সাথে ভাগ্নের বিয়ের আয়োজন আওয়ামী লীগ নেতার স্ত্রী’ প’রকী’য়া প্রে’মিকসহ গ্রে’প্তার এবার মি’থিলা সৃজি’তের সং’সা’র ভা’ঙ’তে বসেছে! যদি সা’হস থাকে তাহলে আমাদের ধ;র্ষ’ণ করে দেখাক: নু’সরাত প্রধানমন্ত্রীর ব্যক্তিগত দুই কর্মকর্তার আকস্মিক বদলি খালেদা জিয়ার উচিত আবার ঘুম থেকে জেগে ওঠা: ডা. জাফরুল্লাহ হাজী সেলিমের ছেলের ঘটনায় ক্ষেপে গিয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে যে কোঠর নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী রাতে হঠাৎ প্রবাসীর স্ত্রীর চিৎকার, মানুষ গিয়ে দেখলেন ভয়ানক দৃশ্য মাত্র ৪৭ হাজার টাকায় মা’র্কে’টে এলো নতুন বাইক, ১ লিটারে মাইলেজ ৯০ কিমি, দাম হাতের নাগালেই!

বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৯:৩৮ পূর্বাহ্ন

রাতের আধারে দুই জেলায় বাসে ‘রহস্যজনক’ আগুন

কিশোরগঞ্জের ভৈরব এবং ব্রাহ্মণবাড়িয়ায় দুটি বাসে র’হস্যজনক আ’গ্নিকাণ্ডের ঘ’টনা ঘটেছে। রোববার (৩ জানুয়ারি) রাতে কাছাকাছি সময়েই দুটি ঘ’টনাই ঘটে। আ’গুন লাগা এবং বাস দুটি ভ’স্মীভূত হওয়ার ধরণও একই। র’হস্যজনক দু’টি অ’গ্নিকাণ্ডের কারণ জানেন না বাসের যাত্রী, প্রত্যক্ষদর্শী কিংবা ফায়ার সার্ভিস।

কিশোরগঞ্জ: রোববার দিনগত রাত ৯টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের দুর্জয় মোড়ে অনন্যা সুপার পরিবহনের একটি যাত্রীবাহী বাসে হঠাৎ আ’গুন লাগে।ফায়ার সার্ভিস ও এলাকাবাসী জানায়, বাসটি ঢাকা থেকে ভৈরবে এসে যাত্রী নামিয়ে ১০/১২ জন যাত্রী নিয়ে কিশোরগঞ্জের পথে যাত্রা করে।

কয়েক কিছুটা পথ যাওয়ার পরই এলাকাবাসী ও দোকানদাররা বাসের পেছনে আগুণ দেখে চিৎকার শুরু করেন। এ সময় দোকানদার ও পথচারীদের চিৎকারে ড্রাইভার বাস থামান। বাসের পেছনের সিটে আ’গুণ দেখতে পেয়ে বাসের ভেতরে থাকা সবাই দ্রুত নেমে যান। ততক্ষণে পুরো বাসে আ’গুন ছড়িয়ে পড়ে।

এলাকাবাসী আ’গুণ নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে ভৈরব বাজার ফায়ার সার্ভিস ও নৌ-ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘ’টনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টা চেষ্টা করে আগুণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে ততক্ষণে বাসটি ভস্মীভূত হয়ে যায়।

ভৈরব বাজার ফায়ার সার্ভিসের ইনচার্জ রাকিবুল হাসান বলেন, আমরা রাত সাড়ে নয়টায় খবর পেয়ে বাজার ও নদী ফায়ার স্টেশনের দুটি ইউনিট ঘটনা স্থলে এসে কাজ শুরু করি। প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনি। আগুন লাগার কারণ জানা যায়নি। তবে বাসের পেছন থেকে আগুনের সূত্রপাত এটুকু জানা গেছে।

ব্রাহ্মণবাড়িয়া: রাত ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার খাটিঁহাতা বিশ্বরোড মোড়ের বেতবাড়ীয়ায় এলাকায় তিশা পরিবহনের একটি বাসে আ’গুন লাগে।পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া আসার পথে বিশ্বরোড মোড়ে যাত্রী নামিয়ে ব্রাহ্মণবাড়িয়া শহরের দিকে যাওয়ার সময় বেতবাড়ীয়া নামক স্থানে বাসটির পেছনের দিকে হঠাৎ করে আ’গুন লাগে।

এ সময় বাসের চালক হেলপারসহ অন্য যাত্রীরা দ্রুত বাস থেকে নেমে যান। মুহূর্তে আ’গুন পুরো বাসে ছড়িয়ে পড়ে। তাৎক্ষনিক বাসে আ’গুন লাগার খবর পেয়ে সরাইল ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘ’টনাস্থলে পৌঁছে প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আ’গুন নিয়ন্ত্রণে আনেন। তবে তার আগেই পুরো বাসটি ভস্মীভূত হয়।

সরাইল ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার রিয়াজ মাহমুদ জানান, প্রাথমিকভাবে অগ্নিকান্ডের সঠিক কারণ বলা যাচ্ছে না।এদিকে খবর পেয়ে খাটিঁহাতা হাইওয়ে থানা পুলিশ ঘ’টনাস্থলে পৌঁছে তদারকি করে। তবে বাসে আ’গুন লাগার কারণ জানাতে পারেনি পুলিশ।

এ ব্যাপারে খাটিঁহাতা হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান জানান, যাত্রীবাহী বাসটি ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া যাচ্ছিল। তবে কেন, কীভাবে অ’গ্নিকান্ডের ঘ’টনা ঘটেছে বিষয়টি ত’দন্ত করে দেখা হচ্ছে। ত’দন্তের পর বিস্তারিত জানা যাবে।


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।