শিরোনাম
বা’স’র রা’ত তাই চি’ৎকা’র করেনি ছোট্ট রিমি জনগণ ভোট দেবে না জেনেই বিএনপি সরে দাঁড়িয়েছে: ওবায়দুল কাদের মা হওয়ার ইচ্ছা প্রভার, পাচ্ছেন না সন্তানের বাবা দুদকের চিঠি ইমিগ্রেশনে পৌঁছানোর ১৩ মিনিট আগেই দেশত্যাগ করেন পি কে হালদার গবেষণায় নকল করিনি: সামিয়া রহমান নিজের সন্তান স্নেহে ক্ষু;ধার্ত ছা;গল ছা;নাকে দুধ পান করাচ্ছে গো-মাতা, ভাইরাল মা;তৃত্বের ভিডিও লোভ দেখিয়ে ম্যাডাম আমার সব কাপড় খুলে শু’ইয়ে দিতোঃ অভিযোগ স্কুল ছাত্রের ! রাজশাহীতে বাস চলাচল বন্ধ ৭ বছরের ছেলেকে নিয়ে উধাও প্রবাসীর স্ত্রী, খোঁজ দিলেই ৫০ হাজার টাকা পুরস্কার যারা পুলিশের সমালোচনা করে তাদের মুখে ছাই পড়ুকঃ আইজিপি

সোমবার, ০১ মার্চ ২০২১, ১১:১১ অপরাহ্ন

স”হবাস এর সমায় মে”য়েরা হ”ঠাৎ কেঁ”দে ওঠে জেনে নিন কারন

ঘনিষ্ঠ হওয়ার সময় – চিকিৎসা বিজ্ঞানের ভাষায় একে ‘পোস্টু কইটাল ডিসফোরিয়া বা পিসিডি’ বলা হয়।

স,হবাসের পর চোখে পানি, বিষণ্ন তাবোধ, আগ্রাসী মনোভাবের শি,কার বলে মনে হওয়া এবং উৎকণ্ঠা বোধ হওয়া এ সমস্যার লক্ষণ।

এ গবেষণায় আমেরিকায় ২৩০ জন নারীর ওপর জ,রিপ চালানো হয়। এদের ৫ শতাংশ জানান, বিগত মাসগুলোতে বেশ কয়েকবার তাদের এ সমস্যা হয়েছে।

২০১১ সালে ‘ইন্টারন্যাশনাল জার্নাল অব সে,ক্সুয়াল হে,লথ’-এ প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, এক-তৃ,তীয়াংশ নারী তৃপ্তিদায়ক যৌ,নকর্মের পরও বিষ,ণ্নতায় ভোগেন।

তারা কাঁ,ন্নার পেছনে বেশ সশয় ব্যয় করেন এমনকি স,হবাসের আগেও অনেক নারী আ,বেগাপ্লুত হয়ে পড়েন২৮ বছরৃ বয়সী লরা নামের এক না,রী জানান যে, স,ঙ্গী তাকে জ,ড়িয়ে ধরার পরই তিনি কেঁ,দে ফেলেছিলেন।

অনেক সময় এ অবস্থা কয়েক ঘ,ণ্টা ধরে স্থা,য়ী হতে পারে। অনেক সময় স,হবাসের পর রাতে ঘুমিয়ে সকালে ওঠার পরও মনে হয়,

মনটা খারাপ হয়ে আছে।২৫ বছর বয়সী সোফি জানান, স,হবাসের পর প্রায়ই আমি কাঁ,দি। আমার কাছে মনে হয় হয়তো এ অবস্থা কাটিয়ে ওঠার জন্যে দেহে অনেক বেশি হর,মোনের প্র,য়োজন।

বিশেষজ্ঞ ড. পেট্রা বয়নটন জানান যৌ,নতার পর দুঃ,খবোধ হওয়া বা বি,ষণ্ন হয়ে প,ড়ার বিষয়টি অনেকগুলো কারণের ওপর নির্ভর করতে পারে। নানা ধরনের আ,বেগ
নানাভাবে প্রভাবশালী হয়ে ওঠে।এমনকি ছে,লেরাও কাঁ,দতে পারেন। ৩১ বছর বয়সী চার্লি জানান, জীবনে প্রথমবার
স,হবাস করার পর প্রচুর কেঁ,,দেছি।

আমি ভয় পেয়ে গিয়েছিলাম।সম্পর্ক বিষয়ক বিশেষজ্ঞ জেন ডে বলেন, নানা স্বা,দ ও গন্ধ হয়ে জীবনে আসে স,হবাস। খুব আ,বেগের সঙ্গে, ধীর লয়ে ও গভীর অ,নুভূতি নিয়ে যৌ,নতার পর এমনিতেই মনটা ভার হয়ে থাকতে পারে।

আরো পড়ুন,সড়ক দুর্ঘ’টনা নিয়ে বিভিন্ন পক্ষকে সাবধান করে দিলেন ঢাকা মেট্রোপলিটন পু’লিশ কমিশনার মোহা. শফিকুল ইস’লাম।তিনি বলেন,আমাদের সন্তানরা আরেকবার রাস্তায় নামলে পু’লিশ, গাড়ি মালিক-শ্রমিক কারো পিঠে চামড়া থাকবে না।

তাই সাবধান হোন। আইন মেনে চলুন।”বৃহস্পতিবার সকালে রাজারবাগ পু’লিশ লাইনে ডিএমপির ‘ট্রাফিক সচেতনতামূলক পক্ষ ২০১৯’ এর উদ্বোধন হয়।

সেখানে এই কথা বলেন অনুষ্ঠানের সভাপতি ডিএমপি কমিশনার।অনুষ্ঠানে প্রধান অ’তিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ছাড়াও বিশেষ অ’তিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পু’লিশের ইন্সপেক্টর জেনারেল ড. মোহাম্ম’দ জাবেদ পাটোয়ারী।

এসময় সড়ক পরিবহন ও বাসমালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহও উপস্থিত ছিলেন।ডিএমপির এই ট্রাফিক সচেনতামূলক পক্ষ ২১ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত চলবে বলে জানিয়েছেন ডিএমপির অ’তিরিক্ত কমিশনার মফিজ উদ্দিন আহমেদ।ট্রাফিক সচেতনতা পক্ষ উদ্বোধন উপলক্ষে রাজারবাগ পু’লিশ লাইন্স মাঠে পাঁচ হাজার হাইড্রোলিক হর্ন ধ্বংস করা হয়।


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।