শিরোনাম
স্বামীর ইয়েটা অস্বাভাবিক বড়, বিয়ের পরের দিনই তা’লা;ক দিলেন নববধূ বিস্তারিত পড়ুনঃ ছোট ভাইয়ের দায়িত্ব না নিয়ে ট্রেনে তুলে দিলেন ভাই-ভাবি স”হবাস এর সমায় মে”য়েরা হ”ঠাৎ কেঁ”দে ওঠে জেনে নিন কারন কারাবন্দীর সঙ্গে একান্তে মিলিত হওয়া সেই না’রীর আসল পরিচয় পাওয়া গেছে রাতে খাট কাঁ’পাতে চাইলে সন্ধ্যাবেলা চিবিয়ে খান এই ২ টি খাবার! গর্ভে দুলাভাইয়ের সন্তান,তাও আপত্তি নেই বোনের টয়লেটে বসবাস করছেন স্বামী-স্ত্রী যারা নতুন বিবাহ করবেন, বিয়ে করার আগে এই পোষ্টটা অবশ্যই পড়বেন শেখ হাসিনার লা’ল কালিতে ৩৪ এমপি,হা’রাবেন সংসদ সদস্য পদ স্বা’মী দেশে ফেরার কথা শুনে স্ত্রীর কাণ্ড, বড়ি খেয়ে উ,ত্তেজনায়

সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ১২:৫৮ পূর্বাহ্ন

গভাবস্থায় যেগুলো ক্ষতিকর!

একটু বাড়তি যত্নই নিতে হয় অন্তঃসত্ত্বাকে। একইসঙ্গে খাবার গ্রহণের ক্ষেত্রেও কিছু পরামর্শ দিয়ে থাকেন চিকিৎসকরা। নির্দিষ্ট কিছু খাবার রয়েছে, যেগুলো খেলে ক্ষতি হতে পারে, সে কারণে ক্ষতিকর এসব খাবারগুলো গ্রহণে বিরত থাকতে পরামর্শ দেন চিকিৎসকরা।

আসুন জেনে নেই গর্ভাবস্থায় যেসব খাবার খাওয়া থেকে বিরত থাকা উচিত। ১. গর্ভাবস্থায় জাঙ্ক ফুড খাওয়া ঠিক নয়।

কেননা জাঙ্ক ফুড খেয়ে অসুস্থ হয়ে পড়লে ওষুদ খেতে হবে। আর এর প্রভাব শিশুর ওপর পড়বে। তাই স্ট্রিট ফুড, জাঙ্ক ফুড খাওয়া থেকে বিরত থাকুন। ২. কাঁচা স্প্রাইটস খুব স্বাস্থ্যকর একটি খাবার।

তবে রান্না না করে গর্ভবতীকে খাওয়ানো ঠিক নয়। কেননা এতে ব্যাক্টেরিয়া থাকতে পারে। রান্না করার পর এটি দূর হতে পারে।

৩. গর্ভবতী মায়েদের হাঙর, সওয়ার্ডফিশ, টুনা, কিং ম্যাকেরেল এবং টাইল ফিশ খাওয়া উচিত নয়। ৪. প্রচুর পরিমাণে অ্যালকোহল সেবন করলে সমস্যা দেখা দিতে পারে। ধূমপান বা অ্যালকোহল কোনোটাই এ সময় নেয়া উচিত নয়। অতিরিক্ত ডোপামিন হরমোন ক্ষরণ এই সময়ে শিশুর ক্ষতি করে।

৫. তৈলাক্ত খাবার খাওয়া এড়িয়ে চলুন। কারণ এতে উচ্চ পরিমাণে লবন, চিনি থাকে ও প্রচুর প্রিজারভেটিভ কেমিক্যালও তাকে।

যা গর্ভবতী নারী ও শিশুকে প্রভাবিত করতে পারে। তাই টাটকা খাবার খাওয়া উচিত এবং ক্যালসিয়াম ও আয়রনের পরিমাণ বাড়ানো উচিত। তথ্যসূত্র: বোল্ডস্কাই


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।