শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৪:২১ অপরাহ্ন

এবার প্রধানমন্ত্রীর কাছে দেওয়া খালেদা জিয়ার মুচলেকার গোপন তথ্য প্রকাশ পেলো

গত বছরের ২৫ মার্চ ৬ মাসের বিশেষ বিবেচনায় মু’ক্তি পান বেগম জিয়া। সেপ্টেম্বরে একই শ’র্তে তার জা’মি’নের মেয়াদ বাড়ানো হয় আরো ৬ মাস। স্ব’রাষ্ট্র মন্ত্রণালয় তার জামিনে মু’ক্তি সং”ক্রান্ত নির্বাহী আদেশে

বলা হয়েছে ‘জা’মি’নকা’লী’ন সময়ে তিনি (বেগম জিয়া) তার বাসভবনে থেকে চি’কি”ৎসা করাবেন।’ সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, সরকারের নির্বাহী আদেশে যে জামিনের শ’র্ত দেয়া হয়েছে, সেটিই

একমাত্র শ’র্ত। এর বাইরে কোন গো’প’ন শ’র্ত নেই। কিন্তু বেগম জিয়ার দল বিএনপি বলছে, বেগম জিয়া আসলে মু’ক্ত নন।

তার হাত পা বাঁধা। একারনেই তিনি কোন কথা বলতে পারছেন না। নূন্যতম রাজনৈতিক কর্মকান্ডে অং’শগ্রহন করতে পারছেন না।

বিএনপি নেতৃবৃন্দ এধরনের ক’থাবা’র্তা বললেও, বেগম জিয়া এবং তার পরিবারের পক্ষ থেকেও নীরবতা পা’লন করা হচ্ছে। ফলে, বিএনপির নেতারা এখন সরকারের বদলে বেগম জিয়া এবং তার পরিবারের প্রতিই অস’ন্তো’ষ প্রকাশ করছেন।

তারা জানতে চান, কি আছে খালেদা জিয়ার জা’মি’নের শ’র্তে? বিএনপির অধিকাংশ নেতাই এখন বিশ্বাস করেন, বেগম জিয়া গোপনে মুচলেকা দিয়ে জেল থেকে বেরিয়েছেন।

তারা এই মু’চ’লে’কা’র বিষয়ব’স্তু জানতে চান। ২০১৮র ৭ ফেব্রুয়ারি একটি দু’র্নীতি’ মা’ম’লা’য় দ’ন্ডি’ত হয়ে জেলে যান বেগম জিয়া।

২৫ মাস কা’রাভো’গ করেন তিনি। জেল থেকে বেরুনোর পর তার বাসভবন ফিরোজা থেকে একদিনের জন্য বের হননি। দুই ঈদ ছাড়া অন্য কোন দিন,

বিএনপি নেতৃবৃন্দের সংগে দেখা’ও করেননি। তার চারজন ব্যক্তিগত চিকি’ৎ’সক ঘুরে ফিরে তার স্বাস্থ্য’ পরীক্ষা করেন। বাসায় ৮ জন ক’র্মচারী থাকলেও, প্রায় প্রতিদিনই খাবার আসে ছোট ভাই শামীম ই’স্কান্দা’রের বাসা থেকে। বাসায় টিভি আছে, ল্যা’ন্ড ফোন আছে,

মোবাইল ফোনও আছে। কিন্তু বেগম জিয়ার মোবাইল ফোন তার কাছে থাকে না। প্রতিদিনই বেগম জিয়া স্কা’ইপে লন্ডনে তার না’তনীদের সং’গে কথা বলেন।

ইদানিং ছেলের সং’গেও খুব একটা কথা হয় না। বেগম জিয়ার বাসায় পত্রিকাও রাখা হয় না। ফিরোজার গেটে সৌজন্য কপি হিসেবে দৈনিক দিনকাল এবং নয়া দিগন্ত যায়। কিন্তু সেগুলো গেটের স্টা’ফরাই পড়েন।

ফিরোজার সামগ্রিক বিষয় দেখাশোনা করেন শামীম ইস্কান্দার এবং সেলিনা ইসলাম। ভাই বোন প্রতিদিনই একাধিকবার ফিরোজায় যান।

বেগম জিয়ার সবকিছুই দেখভাল করেন তারাই। বিএনপি নেতারা বলেছেন, কোন রকম রাজনৈতিক ক’র্মকা’ন্ডে জ’ড়াবেন না, এরকম শ’র্তে’ই বেগম জিয়া জা’মি’ন নিয়েছেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ^র রায় মনে করেন ‘বেগম জি’য়াকে হয়তো কোন অপ”মান’জনক শ’র্তে মু’ক্তি দেয়া হয়েছে।

যেটি বলতে তার পরিবারও সং’কো’চ বোধ করে।’ তবে বিএনপির নেতৃবৃন্দ মনে করেন, বেগম ‘জিয়াকে যে শর্তেই মুক্তি দেয়া হোক, ‘আ’পো’ষহীন’ নেত্রীর উচিত, জনগনের কাছে তা প্রকাশ করা। তা না হলে তার সারাজীবনের অ’র্জ’ন ধুলোয় লুটাবে।


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।