বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৮:৫১ পূর্বাহ্ন

আওয়ামী লীগপ্রার্থীর অভিযোগে মেয়র পদে বিএনপিপ্রার্থীর মনোনয়নপত্র বাতিল

কুমিল্লার লাকসাম পৌরসভা নির্বাচনে বাছাইকালে মেয়র পদে বিএনপিপ্রার্থী মো. বেলাল রহমান মজুমদারের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।রবিবার (৩ জানুয়ারি) মনোনয়নপত্র বাছাইকালে আওয়ামী লীগপ্রার্থী মো. আবুল খায়েরের অ’ভিযোগের প্রেক্ষিতে বিএনপিপ্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘো’ষণা করা হয়।

নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা ও লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ.কে.এম সাইফুল আলম বিএনপির মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, মেয়র পদে বিএনপির ওই প্রার্থীর মনোনয়নপত্রে সমর্থনকারীর স্বাক্ষর সঠিক নয়।

আওয়ামী লীগ প্রার্থীর এমন অ’ভিযোগের ভিত্তিতে সমর্থনকারীকে উপস্থিত রাখতে বিকেল ৫ টা পর্যন্ত সময় দেওয়া হয়। কিন্তু বিএনপির মেয়র পদপ্রার্থী তাঁর সমর্থনকারীকে উপস্থিত করাতে ব্যর্থ হন। তাই তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে ওই প্রার্থীর আপিল করার সুযোগ রয়েছে বলে জানিয়েছেন নির্বাচনে

দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা ও লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ.কে.এম সাইফুল আলম।মেয়র পদে দুই প্রার্থীর মধ্যে বিএনপি প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হওয়ায় আওয়ামী লীগ প্রার্থী মো. আবুল খায়ের ভোট ছাড়াই পুনরায় মেয়র নির্বাচিত হতে চলেছেন।

এদিকে মনোনয়নপত্র বাতিলের বিষয়ে এক প্রতিক্রিয়ায় মেয়র পদে বিএনপি প্রার্থী মো. বেলাল রহমান মজুমদার বলেন, তিনি প্রহসনের শিকার।অপরদিকে মনোনয়নপত্র বাছাইকালে কোনো কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল হয়নি। একাধিক প্রার্থী না থাকায় নির্বাচনে ১, ২, ৩, ৪, ৮ ও ৯ জন ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর ও ৩ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী ভোট ছাড়াই নির্বাচিত হতে যাচ্ছেন।

পৌরসভার ৫নং ওয়ার্ডে ২ জন, ৬নং ওয়ার্ডে ৬ জন ও ৭ জন ওয়ার্ডে দুইজন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। আগামী ১০ জানুয়ারি পর্যন্ত মনোনয়ন প্রত্যাহারের তারিখ নির্ধারণ রয়েছে।শেষদিন পর্যন্ত ওই ওয়ার্ড সমূহের কোনটিতে একাধিক প্রার্থী থাকলে শুধুমাত্র সংশ্লিষ্ট ওয়ার্ডেই ৩০ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ ব্যাপারে রিটার্নিং অফিসার এ কে এম সাইফুল আলম জানান, মেয়র পদে বিএনপি প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হওয়ায় ওই পদে এখন পর্যন্ত আওয়ামী লীগ মনোনীত একমাত্র প্রার্থী রয়েছে। তবে যেহেতু আপিলের সুযোগ রয়েছে, সেহেতু এখন পর্যন্ত বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত বলা যাচ্ছে না। নির্বাচনী নিয়ম অনুযায়ী নির্দিষ্ট সময় পর্যন্ত অপেক্ষা করতে হবে।


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।