মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ০৭:২০ পূর্বাহ্ন

চবিতে ভোক্তা অধিকার সংগঠনের যাত্রা

ডেস্ক: ভোক্তা অধিকার সংস্থা ‘কনসাস কনজ্যুমার্স সোসাইটি’ (সিসিএস) এর যুব শাখা, তরুণ ভোক্তাদের সংগঠন ‘কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ’ (সিওয়াইবি) এর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা উদ্বোধন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী দিদারুল আলম আকাশকে সভাপতি ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী সাইফুল্লাহ মানসুরকে সাধারণ সম্পাদক করে ২০ সদস্যের এ কমিটি ঘোষণা করা হয়।

সিওয়াইবির কেন্দ্রীয় সংগঠনের অনুমোদক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সেমিনার কক্ষে এক অনাড়ম্বর অনুষ্ঠানে কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক সোহরাওয়ার্দী শুভ।

আগামী এক বছরের (২০১৯) জন্য ঘোষিত এ কমিটিতে উপদেষ্টা হিসেবে রয়েছেন সমাজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমেদ ও অর্থনীতি বিভাগের অধ্যাপক মামুন মোরশেদ ভুঁইয়া।

কমিটিতে সহ-সভাপতি হলেন এইচ এম তৌহিদুর রহমান ও নোমান আবদুল্লাহ, শরিফুল ইসলাম ও আরমান সালেহ। যুগ্ম-সম্পাদক হয়েছেন মো. ইলিয়াস, মো. শাহ মিরাজ তালুকদার, মো. ইদ্রিস খান (মুরাদ), মো. কামরুল হাসান।

কমিটির অন্যান্যরা হলেন সাংগঠনিক সম্পাদক শ্রীজন পাওয়েল, যুগ্ম-সাংগঠনিক সম্পাদক আলী জোহর, অফিস সম্পাদক মারিয়াম সিদ্দিক মেরি, সহকারি অফিস সম্পাদক ফেরদৌস ওয়াহিদ শিকদার, অর্থ সম্পাদক মোহাম্মদ শফিক, সহকারী অর্থ সম্পাদক মোহাম্মদ উল্লাহ, প্রচার সম্পাদক মাইমুনা সুলতানা, সহকারী প্রচার সম্পাদক আবদুল্লাহ আল মামুন, ভোক্তা অধিকার সম্পাদক তুলি আক্তার, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পদক মো. আবদুল্লাহ মুনজার, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক নাসিমা আক্তার মায়া, সাংস্কৃতি বিষয়ক সম্পাদক মো. সাব্বির, গণমাধ্যম বিষয়ক সম্পাদক আফরোজা খানম শেলি, কার্যকরী সদস্য রাজিয়া সুলতানা জিহান, জয়নব মুস্তাফা ডলি, মো. শাহজাদা ইসলাম ও ক্লিংটন চাকমা।

উল্লেখ্য, সিওয়াইবি বাংলাদেশ সরকার কর্তৃক নিবন্ধিত ভোক্তা অধিকার সংস্থা ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ বা ‘সচেতন ভোক্তা সমাজ’ (সিসিএস) এর যুব শাখা। সংগঠনটি দীর্ঘদিন ঢাকা, জাহাঙ্গীরনগর, জগন্নাথ, ইসলামী বিশ্ববিদ্যালয়, রাজশাহী, খুলনা, গণবিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন ক্যাম্পাসে খাদ্যে ভেজাল প্রতিরোধ ও ভোক্তা অধিকার বাস্তবায়নে শিক্ষার্থীদের নিয়ে সচেতনতা সৃষ্টি ও প্রশিক্ষণমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

 


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।