রবিবার, ২৯ মার্চ ২০২০, ০৪:৫২ পূর্বাহ্ন

করোনা মহামারি : চীন ছাড়িয়ে সাউথ কোরিয়ায় আক্রান্ত ৪৩৩

আন্তর্জাতিক ডেস্ক: চীন ছাড়িয়ে করোনাভাইরাস এবার আতঙ্ক ছড়াচ্ছে সাউথ কোরিয়ায়।
দেশটিতে করোনাভাইরাসে নতুন করে আক্রান্তের সংখ্যা এক দিনেই বেড়ে দ্বিগুণ হয়েছে। শনিবার ২২০ জনের দেহে সংক্রমণ ধরা পড়ার পর সাউথ কোরিয়ায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৩৩ জন।

লেবানন ও ইসরাইলে প্রথমবারের মত এই ভাইরাস শনাক্ত হয়েছে। করোনাভাইরাসে ইতোমধ্যে ২ হাজার ৩শ ৬০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেছে ৭৭ হাজার।

চীন এবং জাপানের প্রমোদতরীর বাইরে সাউথ কোরিয়াতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। শুক্রবারই সাউথ কোরিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর দায়েগু ও চেওংডোকে ‘বিশেষ নিরাপদ এলাকা’ ঘোষণা করা হয়েছে। ওই শহরে একটি চার্চ থেকেই সাউথ কোরিয়ায় এ ভাইরাসের ব্যাপক বিস্তার শুরু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ওই চার্চে একটি বিশেষ প্রার্থনায় যোগ দিয়েছিলেন হাজারখানেক মানুষ। তাদের সবার মধ্যেই সংক্রমণ ঘটতে পারে বলে আশঙ্কা করছেন দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা।

দায়েগু শহরের কাছে গুমিতে স্যামসাংয়ের একটি মোবাইল সেট তৈরির কারাখানায় এক কর্মীর দেহে শনিবার করোনাভাইরাস ধরা পড়েছে। এরপর ওই কারখানা সোমবার সকাল পর্যন্ত বন্ধ ঘোষণা করে স্যামসাং কর্তৃপক্ষ।

উপকূলে নিবিড় পর্যবেক্ষণে রাখা প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসের ৬৩৯ জনসহ জাপানে নতুন করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৭২ জনে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, এখনও এই ভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণ করা সম্ভব, তবে যত সময় যাচ্ছে, সুযোগ ততই কমে আসছে।

স্বদেশ টুয়েন্টিফোর // এবিএম


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।