রবিবার, ২৯ মার্চ ২০২০, ০৭:০২ পূর্বাহ্ন

করোনাভাইরাস আক্রান্ত কেউ নেই বাংলাদেশে : আইইডিসিআর

ঢাকা : বাংলাদেশ সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান-আইইডিসিআর বলেছে, বাংলাদেশে করোনাভাইরাস আক্রান্ত কোন রোগী নেই। তাই অহেতুক আতঙ্ক না ছড়ানোর আহ্বান তাদের।

শনিবার প্রতিষ্ঠানটির পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, দেশের বিভিন্ন জায়গায় অতি উৎসাহী লোকদের গুজবের কারণে বিব্রত হতে হচ্ছে। চীন থেকে আগতদের বাড়িতে থাকতে দিচ্ছেন না। তাতে করে সারা বাংলাদেশকে ঝুঁকিপূর্ণ করছে কিছু লোক।

বেনাপোলে করোনা রোগী পাওয়া গেছে বলে ফেসবুকে যে সংবাদটি ছড়িয়েছে সেটি গুজব। যাকে রোগী বলা হয়েছে তিনি সম্পূর্ণ সুস্থ। সংবাদ প্রচার বা মন্তব্য করার ক্ষেত্রে প্রতিটি নাগরিককে দায়িত্বশীল আচরণ করতে হবে।

তবে তিনি যোগ করেন, আবুধাবিতে একজন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ১৯ ফেব্রুয়ারি তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি সনাক্ত করা হয়। আর সিঙ্গাপুরে করোনা আক্রান্ত বাংলাদেশি ৫ জনের অবস্থা অপরিবর্তিত রয়েছে। তাছাড়া আশঙ্কাজনক অবস্থায় থাকা রোগীর সুস্থতার বিষয়ে আশা রয়েছে।

এসময় তিনি ব্যক্তিগত তথ্য প্রকাশ না করে কোন তথ্য জানতে হলে আইইডিসিআর’এ কল করার অনুরোধ জানান। বলেন, সবাইকে সচেতন হতে হবে। তবে আতঙ্ক তৈরি যেন না হয়। সহমর্মিতা, সহযোগিতামূলক মনোভাব রাখতে হবে। শ্বাসতন্ত্রের সংক্রমণ মানেই করোনা নয়।

করোনাভাইরাসে এ পর্যন্ত চীনে প্রাণ হারিয়েছে ২,২৩৯ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭৫ হাজার ছাড়িয়েছে। চীনের বাইরে ২৬টি দেশে ১,১৫২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

স্বদেশ টুয়েন্টিফোর // এবিএম


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।