সোমবার, ২৪ ফেব্রুয়ারী ২০২০, ০৬:২৫ পূর্বাহ্ন

ভারত সফর স্থগিত করলেন জাপানের প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক: বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী বিল ও এনআরসি ঘিরে উত্তেজনার কারণে জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবের ভারত সফর স্থগিত হয়ে গেল।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বর্তমান পরিস্থিতিতে দুই দেশের পারস্পারিক আলোচনার মাধ্যমে এই সফর স্থগিত করা হয়েছে।

শুক্রবার সকাল থেকেই সংবাদমাধ্যমে জল্পনা তৈরি হয় ভারত সফর বাতিল করতে পারেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে। নাগরিকত্ব সংশোধনী বিল ও এনআরসির প্রতিবাদে বিক্ষোভে উত্তাল আসামের গুয়াহাটিতেই জাপানের প্রধানমন্ত্রীর সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু সেই সফর অনিশ্চিত বলে শুক্রবার সকালে জানায় জাপানের সংবাদ সংস্থা জিজি প্রেস।

ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয় অবশ্য বৃহস্পতিবার জানিয়েছিল, তাদের কাছে এই সংক্রান্ত কোনও খবর নেই। কিন্তু ওইদিন দুপুরে মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার বলেন, ‘দুই দেশের আলোচনার মাধ্যমে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের সফর স্থগিত করা হয়েছে। ভবিষ্যতে দুই দেশের সুযোগ মতো ফের নয়া দিনক্ষণ স্থির হবে।’

১৫ ডিসেম্বর রবিবার থেকে তিন দিনের ভারত সফরে আসার কথা ছিল জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবের। গত সপ্তাহেই রবীশ কুমার জানিয়েছিলেন, আগামী ১৫ থেকে ১৭ ডিসেম্বর ভারত সফর করবেন জাপানের প্রধানমন্ত্রী অ্যাবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তার বৈঠকের কর্মসূচিও ঘোষণা করে মন্ত্রণালয়। গুয়াহাটিতে বৈঠকের প্রস্তুতিও চলছিল।

স্বদেশ টুয়েন্টিফোর//আরএম


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।