রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ০৯:৪২ অপরাহ্ন

চট্টগ্রামে ত্যাগের মহিমায় উদ্‌যাপিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা

চট্টগ্রাম: আত্মশুদ্ধি ও ত্যাগের মহিমা এবং যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে চট্টগ্রামে উদ্‌যাপিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা।

আজ সোমবার (১২ আগস্ট) সকালে ঈদের নামাজ আদায়ের পর পশু কোরবানি দেয়ার মধ্যে দিয়ে শুরু হয় ঈদুল আজহার আনুষ্ঠানিকতা।

এর আগে সকাল পৌনে আটটায় নগরের জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে অনুষ্ঠিত হয় ঈদের প্রধান জামাত । এতে ইমামতি করেন মসজিদের পেশ ইমাম মোহাম্মদ আহমুদুল হক। একই স্থানে সকাল পৌনে নয়টায় দ্বিতীয় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। নামাজের পর দেশ ও দেশের মানুষের কল্যাণ কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়।

প্রথম জামাতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ নামাজ আদায় করেন। তাঁদের মধ্যে ছিলেন শিক্ষা উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন ও সাবেক মেয়র মীর মোহাম্মদ নাছির উদ্দিন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেন প্রমুখ। নামাজ শেষে সাধারণ মুসল্লি ও রাজনৈতিক দলের নেতা-কর্মীরা পরস্পরের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় ও কোলাকুলি করেন।

চট্টগ্রাম সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় নগরের ১৬৫টি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। নামাজ আদায়ের পর নগরের বিভিন্ন অলিগলি, সড়ক, মাঠ ও বাসাবাড়ির সামনে পশু কোরবানি দেওয়া হয়।

নামাজের পর খুতবায় দেশ এবং দেশের মানুষের কল্যাণ কামনায় মহান আল্লাহতালার কাছে আকুতি জানানো হয়েছে। ত্যাগের মহিমায় আত্মশুদ্ধি এবং মনের পশুত্তকে কোরবানি দেয়ার কথাও বলা হয়েছে খুতবায়।

স্বদেশ টুয়েন্টিফোর//এমআর/আরএম


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।