রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ০৯:৩৯ অপরাহ্ন

এমপি জাহিদুরসহ ৮ জনকে দলে ফেরালো বিএনপি

ঢাকা : দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নেওয়ায় দল থেকে বহিষ্কৃত নেতা মো. জাহিদুর রহমান এমপির বহিষ্কার আদেশ প্রত্যাহার করে নিয়েছে বিএনপি। একই সঙ্গে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে উপজেলা নির্বাচনে অংশ নেওয়াসহ নানা কারণে দল থেকে বহিষ্কৃত আরও সাত নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

এ বিষয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী জানান, বহিষ্কৃত অনেকেই ইতোমধ্যে বহিষ্কারাদেশ প্রত্যাহারের জন্য আবেদন করেছেন। পর্যায়ক্রমে তাদের আবেদন বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। বিএনপি সূত্র জানায়, গত মার্চ থেকে মে পর্যন্ত উপজেলা নির্বাচনের প্রার্থী ও তাদের পক্ষে কাজ করায় ২০৬ জন নেতাকে বহিষ্কার করা হয়।

বৃহস্পতিবার (৮ আগস্ট) পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইতোপূর্বে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুষ্পষ্ট অভিযোগের ভিত্তিতে নিম্নবর্ণিত নেতৃবৃন্দকে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছিল। বহিষ্কারাদেশ প্রত্যাহারের আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।

বহিষ্কারাদেশ প্রত্যাহার করা নেতারা হলেন
মো. জাহিদুর রহমান, সাবেক সভাপতি-পীরগঞ্জ উপজেলা বিএনপি জেলা-ঠাকুরগাঁও; রেবেকা সুলতানা স্মৃতি, সাবেক সভাপতি-ফরিদগঞ্জ উপজেলা মহিলা দল, জেলা-চাঁদপুর; সৈয়দ জাহেদুল্লাহ কোরাইশী, সাবেক প্রচার সম্পাদক-ফটিকছড়ি উপজেলা বিএনপি, জেলা-চট্রগ্রাম উত্তর; মোছা. তানিয়া খানম, সাবেক সভাপতি-বানিয়াচং উপজেলা মহিলা দল, জেলা-হবিগঞ্জ; মো. শাহজাহান কবির, সাবেক সভাপতি-বেতাগী উপজেলা বিএনপি, জেলা-বরগুনা; শাহনাজ বেগম, সাবেক মহিলা দল নেত্রী, চান্দনাইশ উপজেলা মহিলা দল, জেলা- চট্টগ্রাম দক্ষিণ ; দিলারা শিরিন, সাবেক সাংগঠনিক সম্পাদক-কুমিল্লা উত্তর মহিলা দল ও সাবেক সভানেত্রী মেঘনা উপজেলা মহিলা দল, জেলা-কুমিল্লা উত্তর।

সূত্র জানায়, গত মার্চ থেকে মে পর্যন্ত উপজেলা নির্বাচনের প্রার্থী ও তাদের পক্ষে কাজ করায় ২০৬ জন বিএনপি নেতাকে বহিষ্কার করা হয়। সম্প্রতি সিদ্ধান্ত বদল করে স্থানীয় সরকারের সব নির্বাচনে থাকার ঘোষণা দেওয়ার পর বহিষ্কৃত তৃণমূল নেতাদের দলে ফেরাচ্ছে বিএনপি। যারা বহিষ্কার হয়েছিলেন তারা ক্ষমা চেয়ে আবেদন করার প্রেক্ষিতে বহিষ্কারাদেশ প্রত্যাহার হচ্ছে।

গত ৯ জুলাই প্রথম দফায় ৩৪ জন নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়। এরপর ১৬ জুলাই দ্বিতীয় দফায় আরও ২৩ জনের বিরুদ্ধে বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নেয় বিএনপি। পর্যায়ক্রমে বাকিদের ফেরানো হবে বলে জানিয়েছেন বিএনপির শীর্ষস্থানীয় এক নেতা।

স্বদেশ টুয়েন্টিফোর//জেসি//এমএমআর


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।