রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ০৯:০০ অপরাহ্ন

বঙ্গমাতা পর্দার অন্তরালে থাকা সাহসী নারী : ওবায়দুল কাদের

ঢাকা : বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ইতিহাসের পর্দার অন্তরালে থাকা এক সাহসী নারী।বঙ্গবন্ধু দীর্ঘ ১২ বছরের জেল জীবনে তিনি একদিকে ঘর অন্যদিকে দল সামলেছেন। কিন্তু সামনে না এসে থেকেছেন সবসময় পর্দার অন্তরালে।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৯তম জন্মবার্ষিকীতে তার কবরস্থানে শ্রদ্ধার্ঘ্য অর্পণ শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশের ইতিহাসের অসীম সাহসী এক নারী বেগম ফজিলাতুন্নেছা মুজিবের আজ জন্মদিন। আগস্টে তার জন্ম, আগস্টেই তার রক্তাক্ত বিদায়। আনন্দ-বেদনা হাসি-কান্নার মিশেলে আজ আমরা তার প্রতি শ্রদ্ধা জানাতে সমাধিস্থলে এসেছি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তিনি শুধু বঙ্গবন্ধুর সহধর্মিণী না, ছিলেন সহকর্মী, বন্ধু। শেখ মুজিবুর রহমানের দীর্ঘ এক যুগের জেলজীবনে একদিকে যেমন পরিবারকে সামলেছেন, ঠিক তেমনি সে সময়ে দলকে সামলানোর দায়িত্বও ছিল তার কাঁধে। তিনি কখনো সামনে আসেননি, পর্দার আড়ালে থেকেই তার কাজ সম্পাদন করে গেছেন।

এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও এনামুল হক শামীম, তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ ও কার্যনির্বাহী সংসদের সদস্য মারুফা আক্তার পপি উপস্থিত ছিলেন।

রক্ত পরীক্ষার পরামর্শ কাদেরের : ঈদে ঘ‌রে ফেরার সময় সবাই‌কে সতর্ক এবং যা‌দের জ্বর আছে তা‌দের রক্ত পরীক্ষা ক‌রে দে‌শে ফেরার জন্য পরামর্শ দি‌য়ে‌ছেন সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের।

সেতুমন্ত্রী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির উদ্যোগে ধানমণ্ডি ৩২ এ ডেঙ্গু প্রতিরোধ সামগ্রী ও বন্যা দুর্গতদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন।

বাসাবাড়ি ও কর্মস্থল পরিচ্ছন্ন রাখতে সবার প্রতি আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, দলীয়ভাবে আওয়ামী লীগ নিষ্ক্রিয় হয়ে বসে নেই। সিটি করপোরেশনসহ সংশ্লিষ্ট সবাই সমন্বিতভাবে কাজ করছে। তাই দেশের জনগণকে বলবো যে যার অবস্থান থেকে নিজ নিজ বাসস্থান পরিষ্কার রাখুন।

ডেঙ্গু মোকাবেলায় সরকার ব্যর্থ বিএনপির এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, দায়িত্বশীল বিরোধী দলের ভূমিকা রাখতে বিএনপিই ব্যর্থ। সরকারকে ব্যর্থ বলার আগে বিএনপিকে নিজেদের ব্যর্থতা স্বীকার করা উচিত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় পরিচ্ছন্নতা অভিযান আরো জোরদারের নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

স্বদেশ টুয়েন্টিফোর//এমএমআর


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।