রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ১০:০৪ অপরাহ্ন

বন্যা ও ডেঙ্গু আক্রান্ত ঈদের সিনেমা

বিনোদন প্রতিবেদক, ঢাকা: আসন্ন ঈদুল আজহায় মুক্তি পেতে যাওয়া সিনেমাগুলো বন্যা ও ডেঙ্গু আতঙ্কের কবলে পড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। কারণ দেশের বেশির ভাগ সিনেমা হলের পরিবেশ আশাব্যঞ্জক নয়। হলগুলোতে সারাবছর মশার প্রকোপ থাকে।

দর্শকরা সিনেমা হলের ভেতরে মশা ও ছারপোকার যন্ত্রণা নিয়ে মাঝে-মধ্যেই গণমাধ্যমের কাছে অভিযোগ করেন। এবার এডিস মশার আতঙ্ক দর্শকদের মধ্যে নেতিবাচক প্রভাব ফেলবে বলে আশঙ্কা করেছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

সঙ্কট মোকাবেলায় সরকারিভাবে নানা ব্যবস্থা নেওয়া হলেও সারাদেশের মানুষ এখন ডেঙ্গু জ্বরের আতঙ্কে রয়েছে। তার প্রভাব পড়তে পারে ঈদের সিনেমা মুক্তি পাওয়া হলগুলোতেও। অনেকের আশঙ্কা- ঈদের সিনেমার ব্যবসায় মন্দা আসতে পারে।

এছাড়াও, বিভিন্ন জেলার মানুষ বন্যা আক্রান্ত। পানিবন্দি মানুষের জীবন। তাদের জীবনে বিনোদনের জন্য সিনেমা হলে যাওয়াটা প্রত্যাশা করা যায় না।

চলচ্চিত্র পরিবেশক সমিতিতে খোঁজ নিয়ে জানা গেছে, ডেঙ্গু আতঙ্ক ও বন্যা এড়িয়ে সিনেমা হলে মুক্তি পাবে দুটি চলচ্চিত্র। হলগুলো পরিষ্কার ও ঝুঁকিমুক্ত রাখতে হল মালিকদের সঙ্গে আলোচনা করছেন সমিতির কর্তাব্যক্তিরা।

এবারও ঈদুল আজহায় তিনটি ছবি মুক্তির তালিকায় রয়েছে। ছবিগুলো হলো ‘মনের মতো মানুষ পাইলাম না’, ‘বেপরোয়া’ ও ‘ভালোবাসার জ্বালা’। এর মধ্যে শাকিব-বুবলী অভিনীত ‘মনের মতো মানুষ পাইলাম না’ এবং রোশান-ববি অভিনীত ‘বেপরোয়া’ ছবি বড় বাজেটের।

নবাগত শাকিল খান ও অর্পাকে নিয়ে পরিচালক বশির আহমদ তৈরি করেছেন ‘ভালোবাসার জ্বালা’ ছবিটি।

‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান দেশ বাংলা মাল্টিমিডিয়া সূত্রে জানা গেছে, ছবিটি দেশের দেড় শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পেতে পারে। এর প্রযোজক এনামুল আরমান বলেন, ‘এরই মধ্যে সিনেপ্লেক্স, ব্লকবাস্টার এবং ঢাকা ও ঢাকার বাইরে বড় ১০৩টি হল বুকিং হয়ে গেছে। আশা করছি, শেষ মুহূর্তে গিয়ে হলের সংখ্যা দেড় শর বেশি হবে।’

‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবিতে আরও অভিনয় করেছেন সাবেরী আলম, সাদেক বাচ্চু, মিশা সওদাগর, ডন, বাসার মাসুম প্রমুখ। ছবিটি পরিচালনা করেছেন জাকির হোসেন রাজু।

‘বেপরোয়া’ প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া। প্রতিষ্ঠানটির সূত্রে জানা গেছে, সিনেপ্লেক্স, ব্লকবাস্টারসহ দেশের প্রায় ৮০টি প্রেক্ষাগৃহে মুক্তির সম্ভাবনা আছে ছবিটির। প্রযোজনা প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা আলীমুল্লাহ খোকন বলেন, এরই মধ্যে ৬০টির মতো হল বুকিং হয়েছে। চাঁদরাত পর্যন্ত ৮০টি হল হতে পারে।

‘বেপরোয়া’ ছবিতে আরও অভিনয় করেছেন কাজী হায়াৎ, তারিক আনাম খান, খালিদ হোসাইন সুজন প্রমুখ। ছবিটি পরিচালনা করেছেন ভারতের রাজাচন্দ।

নবাগত শাকিল খান ও অর্পাকে নিয়ে পরিচালক বশির আহমদ তৈরি করেছেন ‘ভালোবাসার জ্বালা’ ছবিটি। ঈদুল আজহায় দেশের ১০টি হলে মুক্তির কথা রয়েছে। পরিচালক জানিয়েছেন, অনেক দিন পর ঢালিউডে সাপের ছবি মুক্তি পাচ্ছে। ছবিটির গল্প ও চিত্রনাট্যও বশির আহমদের।

স্বদেশ টুয়েন্টিফোর //জেসি /এবিএম


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।