রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ১০:০৩ অপরাহ্ন

ঢাবিতে ক্লাস নিচ্ছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পর এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমুদ্রবিজ্ঞান বিভাগে ক্লাস নিতে যাচ্ছে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আমন্ত্রণে সমুদ্রবিজ্ঞান বিভাগের সম্মান শেষ বর্ষের Evolution and Earth’s Biosphere (বিবর্তন ও পৃথিবীর জীবমণ্ডল) শীর্ষক কোর্সটি পরিচালনা করবেন তিনি।

আজ রোববার (৪ আগস্ট) খণ্ডকালীন শিক্ষক হিসেবে ক্লাস নেওয়ার মাধ্যমে ঢাবিতে অধ্যাপনার কাজ শুরু করলেন তিনি।  শনিবার (৩ আগস্ট) তথ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মীর আকরাম উদ্দীন আহম্মদের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

হাছান মাহমুদ পরিবেশ রসায়নের বিশেষ ক্ষেত্রভুক্ত বিষয়ে ডক্টরেট ডিগ্রি অর্জনের আগে পরিবেশ বিজ্ঞান, রসায়ন ও আন্তর্জাতিক রাজনীতি-এই তিন বিষয়ে মাস্টার্স করেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন বিষয়ে সম্মানসহ স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করে বেলজিয়ামের ‘ব্রিজ ইউনিভার্সিটি অব ব্রাসেলস’ থেকে ‘হিউম্যান ইকোলজি’ ও ইউনিভার্সিটি অব লিবহা দু ব্রাসেলস থেকে আন্তর্জাতিক রাজনীতি বিষয়ে মাস্টার্স করেন তিনি।

এরপর পরিবেশ রসায়ন বিষয়ে বেলজিয়ামের লিম্বুর্গ ইউনিভার্সিটি থেকে পিএইচডি অর্জন করেন। ব্রাসেলসের ইউরোপিয়ান ইনস্টিটিউট ফর স্ট্র্যাটেজিক স্টাডিজ তাকে ভিজিটিং ফেলো এবং একাডেমিক বোর্ড মেম্বার হিসেবে মনোনীত করে।

এর আগে, অতিথি শিক্ষক হিসেবে ২০১৮ সালের সেপ্টেম্বর থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পরিবেশ বিজ্ঞানের খণ্ডকালীন শিক্ষক হিসেবে যোগ দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

স্বদেশ টুয়েন্টিফোর//জেসি/আরএম


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।