শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ০৯:৩৩ পূর্বাহ্ন

দেশে আজ একটি নতজানু সেবাদাশ সরকার : মওদুদ

ঢাকা : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, প্রধানমন্ত্রী ভারত থেকে ফিরে এসে বলেছেন, দেশের স্বার্থ বিক্রি করেননি। আমরা জানি তিনি কত বার গেছেন, দেশের জন্য কিছু আনতে পারেননি। দেশে আজ একটি নতজানু সেবাদাশ সরকার আছে বলে কেউ প্রতিবাদ করতে পারছে না।

বারিস্টার মওদুদ বলেন, ক্ষমতাসীন জোটের শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের বক্তব্যের পর পরই সংসদ ভেঙে দেয়া উচিত ছিল ।

শনিবার (২৬ অক্টোবর) সকালে জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়ার মুক্তির লক্ষ্যে বিএনপি সমর্থিত আইনজীবীদের আয়োজিত অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

মওদুদ বলেন, এই সরকার দশ বছর ক্ষমতায় থেকে কিছুই করেনি। এখন দুর্নীতিবাজদের বিচার করবেন বলছেন। আরও কত সম্রাট, খালেদ, শামীম যে যুবলীগে আছে তা আমরা আন্দাজ করতে পারি। এখন এসব শুদ্ধি অভিযানে কোনো লাভ হবে না। অনেক দেরি হয়ে গেছে। আপনারা দুর্নীতি নির্মূল করতে পারবেন না।

প্রধানমন্ত্রী ভারত সফরে ব্যর্থ বলে মন্তব্য করে তিনি বলেন, প্রধানমন্ত্রী ভারত থেকে ফিরে এসে বলেছেন, দেশের স্বার্থ বিক্রি করেননি। আমরা জানি তিনি কত বার গেছেন, দেশের জন্য কিছু আনতে পারেননি। দেশে আজ একটি নতজানু সেবাদাশ সরকার আছে বলে কেউ প্রতিবাদ করতে পারছে না।

তিনি আরও বলেন, বাংলাদেশ এখন গণতন্ত্রহীনতার রোল মডেল, একটি ভোটারবিহীন সরকারের রোল মডেল, ভোট চুরির রোল মডেল। এই সরকারের কোনো নৈতিক বা সাংবিধানিক অধিকার নেই রাষ্ট্র পরিচালনা করার। তাই সরকারের উচিত অবিলম্বে সংসদ ভেঙে দিয়ে নতুন নির্বাচনের ব্যবস্থা করা।

মওদুদ বলেন, ‘মেনন একটা সত্য কথা বলেছেন। দেরি হলেও বলেছেন। পাঁচ বছর ক্ষমতায় থেকে আরাম আয়েশে থেকে তারপর তিনি সত্য কথা বলেছেন।’

২৯ ডিসেম্বর রাতে সিভিলিয়ান ক্যু করে সরকার ক্ষমতা দখল করেছে অভিযোগ করে তিনি বলেন, ‘এ সরকারের কোনো নৈতিক বা সাংবিধানিক অধিকার নেই রাষ্ট্র পরিচালনা করার। মেননের এই বক্তব্যের পরে সরকারের উচিত ছিল অবিলম্বে সংসদ ভেঙে দিয়ে নতুন নির্বাচনের ব্যবস্থা করা।’

সংগঠনের চেয়ারম্যান আইনজীবী তৈমুর আলম খন্দকারের সভাপতিত্বে আইনজীবী সমাবেশ উদ্বোধন করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক প্রবীণ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন।

সংগঠনের মহাসচিব অ্যাডভোকেট এ বি এম রফিকুল হক তালুকদার রাজা, সিনিয়র যুগ্ম মহাসচিব আনিছুর রহমান খান ও সুপ্রিম কোর্ট ইউনিটের মহাসচিব আইয়ুব আলী আশরাফীর উপস্থাপনায় আইনজীবী সমাবেশে বক্তব্য রাখেন- তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি জয়নুল আবদীন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সচিব ফজলুর রহমান, সিনিয়র আইনজীবী গিয়াস উদ্দিন আহমেদ, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন, বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, আইনজীবী গোলাম মোস্তফা প্রমুখ।

স্বদেশ টুয়েন্টিফোর//এমএমআর


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।