রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ০৮:২৭ পূর্বাহ্ন

কালুরঘাটে নতুন সেতু নির্মাণের দাবিতে রেলওয়েকে স্মারকলিপি সিপিবি‘র

চট্টগ্রাম : কালুরঘাট এলাকায় নতুন দ্বিমুখী রেল কাম সড়ক সেতু নির্মাণসহ চার দফা দাবিতে রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপককে স্মারকলিপি দিয়েছে সিপিবি চট্টগ্রাম জেলার নেতাকর্মীরা।

আজ রোববার (২০ অক্টোবর) মিছিল নিয়ে রেলওয়ে পূর্বাঞ্চলের সদর দফতর চট্টগ্রামের সিআরবিতে যান তারা। সেখানে সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশও করেন। এরপর স্মারকলিপি দেন। তাদের অন্য দাবিগুলোর মধ্যে রয়েছে- কালুরঘাটের বর্তমান সেতু মেরামত করে স্বাভাবিক যানবাহন চলাচল উপযোগী করে তোলা, ইজারাদারের জুলুম বব্ধ ও ট্রাফিক ব্যবস্থা নিশ্চিত করা এবং চট্টগ্রাম-দোহাজারি লাইনে কমপক্ষে দুই জোড়া ট্রেন চালু করা। দাবিগুলো পূরণ করা না হলে আন্দোলনের কঠোর কর্মসুচি দেওয়ার ঘোষণা দিয়েছে দলটি। এর আগে একই দাবিতে গত ১৪ সেপ্টেম্বর কালুরঘাট সেতুর উভয় পাশে সমাবেশ ও র‌্যালি করে দলটি।

কমরেড আবদুল নবীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় সদস্য কমরেড মৃণাল চৌধুরী, জেলা সাধারণ সম্পাদক অশোক সাহা, সম্পাদকমণ্ডলীর সদস্য অধ্যাপক কানাই দাশ, মো. মছিউদদৌলা, নুরুচ্ছাফা ভূঁইয়া, অধ্যাপক উত্তম চৌধুরী, অমৃত বড়ুয়া, প্রমোদ বড়ুয়া, কমরেড ফরিদুল ইসলাম, সেহাবউদ্দিন সাইফু, রবিউল হোসেন, মো. আলী প্রমুখ।

স্মারকলিপিতে বলা হয়, দক্ষিণ চট্টগ্রাম, কক্সবাজার ও পার্বত্য জেলা বান্দরবানের লাখ লাখ মানুষের যোগাযোগের এক সময়ের একমাত্র মাধ্যম কালুরঘাট সেতু আজ জরাজীর্ণ হয়ে পড়েছে। চাকতাই-পশ্চিম পটিয়া পয়েন্টে একটি সেতু চালু হলেও বোয়ালখালী ও পটিয়ার বিশাল জনগোষ্ঠী ও চট্টগ্রাম-দোহাজারী রেল এখনো কালুরঘাট সেতু দিয়েই চলাচল করে। জনসংখ্যা বৃদ্ধির সাথে তাল মিলিয়ে যানবাহনের সংখ্যাও বেড়েছে কয়েকগুণ। ফলে একমুখী এই সেতু দিয়ে পরিস্থিতি সামাল দেয়া কিছুতেই সম্ভব হচ্ছে না। ঘণ্টার পর ঘণ্টা মানুষ মানবেতরভাবে অপেক্ষা করে এই সেতু পার হওয়ার জন্যে। প্রতিনিয়ত মারা যাচ্ছে শহরগামী অসংখ্য মুমূর্ষু রোগী, অপচয় হচ্ছে মানুষের হাজার হাজার শ্রমঘণ্টা- যা টাকার মূল্যমানে বিচার করা যায় না। এজন্য কালুরঘাটে নতুন সেতু নির্মাণ করতে হবে।

 স্বদেশ টুয়েন্টিফোর//একে/আরএম

 


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।