রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ০৯:৩৭ অপরাহ্ন

এবার তিন মাথার শিশুর জম্ম ভারতে (ভিডিওসহ)

আন্তর্জাতিক ডেস্ক: দুই মাথা নিয়ে শিশু জন্ম নিলেও এবার জন্ম নিয়েছে তিন মাথার শিশু। অভূতপূর্ব এ বিরল ব্যাপার ঘটেছে ভারতে।

তিন মাথার এক কন্যা শিশুর জন্ম হয়েছে ভারতের উত্তর প্রদেশের্ এতার জেলায়। তিন মাথার বিরল এ শিশুর জন্ম চিকিৎসকদের অবাক করেছে।

চিকিৎসকরা বলছেন, শিশুটির মা স্বাভাবিকভাবেই সন্তানের জন্ম দিয়েছেন। জন্মদানের সময় ওই নারী কোনো ধরনের জটিলতার মুখোমুখি হননি। আর এ বিষয়টিও আমাদের অবাক করেছে। পরে শিশুসহ ওই মাকে উন্নত চিকিৎসার জন্য স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়েছে।

সোমবার ব্রিটিশ দৈনিক দ্য সান এক প্রতিবেদনে বলছে, ভারতের প্রসূতি এক নারীর প্রচণ্ড প্রসব বেদনা ওঠার পর তাকে স্থানীয় একটি স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে তিন মাথার এক শিশুর জন্ম দেন তিনি। এ ঘটনায় ওই নারীর পরিবারের সদস্য ও চিকিৎসকরা কিছুটা বিস্মিত হয়ে যান। ওই শিশুর মাথার পেছনের দিকে খুলিতে আরো দুটি অপরিপক্ক বড় মাথা রয়েছে।

চিকিৎসকরা বলছেন, সদ্যজাত এই শিশুটির শারীরিক অবস্থা জানতে তারা এখন এমআরআই স্ক্যান করাবেন। শিশুটি জন্মের পর থেকে এনসেফালোসিলিতে আক্রান্ত। তাকে চিকিৎসা দেয়া হচ্ছে। এই রোগে আক্রান্তদের বাঁচার সম্ভাবনা ৫৫ শতাংশ।

বিশ্বের বিভিন্ন দেশেই অতিরিক্ত মাথাযুক্ত শিশুর জন্মের ঘটনা খুবই বিরল। সদ্যজাত শিশুর এ ধরনের সমস্যাকে চিকিৎসা বিজ্ঞানের ভাষায় এনসেফালোসিলি বলা হয়।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

blob:https://www.thesun.co.uk/22c33b8e-b79f-4263-ae36-b1123333ab82

স্বদেশ টুয়েন্টিফোর//জেএন/এএমসি/এবিএম


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।