রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ০৯:০০ অপরাহ্ন

তুরস্ক ও রাশিয়া সফরে নৌপ্রধানের ঢাকা ত্যাগ

ঢাকা: তুরস্ক ও রাশিয়ায় ছয় দিনের রাষ্ট্রীয় সফরে নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী গত  রবিবার (২১ জুলা্ই) সকালে ঢাকা ত্যাগ করেন। এসময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌপ্রধান রিয়ার এডমিরাল এম মকবুল হোসেন এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা কমডোর মোহাম্মদ মুসা আনুষ্ঠানিকভাবে নৌপ্রধানকে বিদায় জানান।

তুরস্কে অবস্থানকালে নৌপ্রধান তুরস্কের নৌবাহিনী প্রধান এডমিরাল আদনান ওজভাল ও সেনাবাহিনী প্রধান জেনারেল ইয়াছের গুলার এর সাথে সৌজন্য সাক্ষাত করবেন। এছাড়াও, তিনি তুরস্কের প্রতিরক্ষা শিল্পের সভাপতি ইসমাইল ডেমির এর সাথে সৌজন্য সাক্ষাত করবেন।

পাশাপাশি তিনি দেশটির গোলচুক নেভাল বেইস, ইস্তাম্বুল শীপইয়ার্ড ও বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শনসহ তুরস্কের ফ্লিট কমান্ডার ভাইস এডমিরাল ইর্কুমেন্ট টাটলিওগলু এবং তুরস্কের নৌ শিক্ষা ও প্রশিক্ষণ কমান্ডার রিয়ার এডমিরাল কাদির ইলডিজ এর সাথেও সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন।

তুরস্ক সফর শেষে নৌপ্রধান রাশিয়া গমন করবেন। সেখানে তিনি আগামী ২৮ জুলাই রাশিয়ার উপলক্ষে অনুষ্ঠিতব্য নেভাল প্যারেড  এ অংশগ্রহণ করবেন। তাছাড়া, তিনি রাশিয়ার নৌসদর পরিদর্শনসহ দেশটির নৌবাহিনী প্রধান এবং উচ্চ পদস্থ কর্মকর্তাদের সাথে মিলিত হবেন।

রাশিয়া অবস্থানকালে নৌপ্রধান দেশটির বিভিন্ন নৌ ঘাঁটি, জাহাজ ও দর্শনীয় স্থাপনাসমূহ পরিদর্শন করবেন। উল্লেখ্য, তুরস্ক ও রাশিয়া সফর শেষে নৌপ্রধান আগামী ৩১ জুলাই দেশে প্রত্যাবর্তন করবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় ।

স্বদেশ টুয়েন্টিফোর//জেসি/পিএফ


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।