রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ০৮:২৮ পূর্বাহ্ন

১২ বছরে ৩৫ কেজি কয়েন জমিয়ে মাকে ফ্রিজ কিনে দিল ছেলে

ডেস্ক : ১২ বছর ধরে এক, দুই, পাঁচ ও ১০ টাকার কয়েন জমিয়েছে ভারতের যোধপুরের সাহারানপুরের ১৭ বছরের যুবক রাম সিং। উদ্দেশ্য জন্মদিনে মাকে ফ্রিজ উপহার দেয়া।  অবশেষে কলেজছাত্রের স্বপ্ন পূরণ হয়েছে। চলতি বছরে মায়ের জন্মদিনে ফ্রিজ কিনেছে সে।

জানা গেছে, ২০০৭ সালে রাম সিংয়ের বয়স মাত্র পাঁচ। তখন থেকেই কয়েন জমানো শুরু করে সে। সব কয়েন নিয়ে রাম সিং সোজা হাজির হয় ফ্রিজের শোরুমে।

মায়ের জন্মদিনে রাম সিং সংবাদপত্রে বিজ্ঞাপন দেখেছিল, ফ্রিজ কেনার ওপর ছাড় দেওয়া হচ্ছে। সেটা দেখে আর সময় নষ্ট করেনি সে। সোজা ফোন করে শোরুম মালিককে জানায় ফ্রিজ কেনার কথা।

কিন্তু মূল্য চোকাবে কয়েনের মাধ্যমে। তখন শোরুম মালিক বুঝতে পারেননি যে ফ্রিজের গোটা দামটাই সে কয়েনের মাধ্যমে দেবে। শোরুমে আসার পর দেখা যায়, রাম সিংয়ের কাছে রয়েছে সব মিলিয়ে ১৩ হাজার পাঁচশ টাকা।

পছন্দমতো ফ্রিজ কিনতে হলে আরো দুই হাজার টাকা দরকার। কিন্তু শোরুম মালিক যুবকের সব কথা শুনে এতোটাই অভিভূত হয়ে পড়েন যে, আরো বেশি ছাড় দিয়ে ১৩ হাজার পাঁচশ টাকায়ই পছন্দের ফ্রিজটি তুলে দেন রাম সিংয়ের হাতে। মায়ের প্রতি ভালোবাসা দেখে শোরুম মালিক হরিকৃষ্ণাণ খাতরি সব কয়েন নিয়ে নেন।

রাম সিং বলেন, আমাদের পুরনো ফ্রিজটি খারাপ হয়ে গিয়েছিল। দীর্ঘদিন ধরে মা নতুন ফ্রিজ কেনার কথা বলছিল। তাই আমি কয়েন জমাতে শুরু করি। জানা গেছে একটি বড় পাত্রের মধ্যে কয়েন জমাতো রাম। যখনই পাত্রটি ভরে যেত, তখনই টাকা বের করে মায়ের হাতে দিত সে। তিনি কয়েনগুলো রেখে দিতেন।

বস্তায় কয়েন ভরে শিবশক্তিনগরের শোরুমে যাবার আগে সব কয়েন গুনতে তার প্রায় চার ঘণ্টা লেগেছিল।

স্বদেশ টুয়েন্টিফোর//কেকে/জেডসি


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।