রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ০৮:২৭ পূর্বাহ্ন

কনে পাবেন অর্থ পুরস্কার টয়লেটে হবু বরের সেলফি ছবি দেখালে

ডেস্ক : ভারতের মধ্যপ্রদেশ সরকারের নতুন নির্দেশনা অনুযায়ী, হবু বরের বাড়িতে টয়লেট আছে এ প্রমাণ দিতে পারলেই একটা সুবিধা নেওয়ার জন্য আবেদন করতে পারবেন কনে। সেক্ষেত্রে বরকে নিজের টয়লেটে সেলফি তুলে দিতে হবে। এটি দেখালেই কনে পুরস্কার হিসেবে পাবেন ৫১ হাজার রুপি।

জানা গেছে, যেহেতু সরকারি কর্মকর্তারা সবসময় বাড়িতে বাড়িতে গিয়ে তদারকি করতে পারেন না এ জন্য এমন অভিনব নিয়ম চালু করা হয়েছে। শুধু গ্রামাঞ্চল নয়, এ একই নিয়ম চালু করা হয়েছে ভোপালের পৌরসভা এলাকাতেও।

সম্প্রতি ভোপালের কেন্দ্রীয় গ্রন্থাগারে ৭৪টি গণবিয়ের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে আগত জাহাঙ্গীরাবাদের বাসিন্দা এক বর বললেন, ‘ ভাবুন তো, বিয়ের সার্টিফিকেটের সঙ্গে টয়লেটে বরের তোলা সেলফি যুক্ত থাকবে। ব্যাপারটা কেমন দেখায় ?’ তিনি আরও বলেন, ‘আমাকে বলা হয়েছিল, এই ছবি না দিলে কাজি নিকাহ পড়বেন না।’

সমাজকল্যাণ দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি জেএন কানসোটিয়ারের মতে, ‘এতে খারাপ কিছু নেই। তবে হয়তো আরও ভালো কিছু করা যেত।’ ২০১৩ সাল থেকে ভোপালে টয়লেটের প্রকল্প চালু রয়েছে। তবে সম্প্রতি বরের সেলফি তোলার বিষয়টা সংযুক্ত করা হয়েছে।

আগে এ প্রকল্পটিতে এক ধরনের শিথিলতা ছিল। তখন বিয়ের ৩০ দিনের মধ্যে বরকে টয়লেট নির্মাণের নির্দেশ দেওয়া হয়েছিল। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

স্বদেশ টুয়েন্টিফোর//এসওএমও/জেডসি


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।