সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৮:৩৭ পূর্বাহ্ন

আওয়ামী লীগের ৪ সংগঠনের সম্মেলন নভেম্বরে

ঢাকা :  আওয়ামী লীগের তিন সহযোগী সংগঠন ও এক ভ্রাতৃপ্রতিম সংগঠনের সম্মেলনের তারিখ প্রাথমিকভাবে চূড়ান্ত করা হয়েছে। আগামী ২ নভেম্বর কৃষক লীগ, ৯ নভেম্বর শ্রমিক লীগ, ১৬ নভেম্বর স্বেচ্ছাসেবক লীগ ও ২৩ নভেম্বর যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।

আজ বুধবার (৯ অক্টোবর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এক অনানুষ্ঠানিক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান এবং উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এই তথ্য নিশ্চিত করেন। তবে বিপ্লব বড়ুয়া জানান, কৃষক লীগের সম্মেলনের তারিখ দুই-একদিন এদিক-সেদিক হতে পারে।

প্রসঙ্গত, এই ৪ সংগঠনের কমিটিই তিন বছর মেয়াদি। ২০১২ সালে এসব সংগঠনের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। সে হিসাবে আরও ৩ বছর আগেই সংগঠনগুলোর মেয়াদ শেষ হয়েছে।

গত ১৪ সেপ্টেম্বর আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সর্বশেষ বৈঠকে আগামী ২০ ও ২১ ডিসেম্বর সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়। পাশাপাশি কেন্দ্রীয় সম্মেলনের আগেই মেয়াদোত্তীর্ণ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর সম্মেলন অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়।

এর আলোকে সহযোগী সংগঠনগুলোকে ১০ ডিসেম্বরের আগেই সম্মেলন শেষ করতে চিঠি দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
দলের কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্তের আলোকে গতকাল মঙ্গলবার (৮ অক্টোবর) এবং আজ বুধবার আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে অনানুষ্ঠানিক বৈঠকে বসেন আওয়ামী লীগসহ সংশ্লিষ্ট সংগঠনগুলোর নেতারা। অবশেষে বুধবারের বৈঠকে ৪ সংগঠনের সম্মেলনের তারিখ প্রাথমিকভাবে চূড়ান্ত করা হলো।

প্রসঙ্গত, এই ৪ সংগঠনের মধ্যে শ্রমিক লীগ ভ্রাতৃপ্রতিম সংগঠন, বাকিগুলো সহযোগী।

স্বদেশ টুয়েন্টিফোর//আরএম


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।