সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৯:১৫ পূর্বাহ্ন

 ‘তথ্য-প্রযুক্তিতে জাতীয় বিশ্ববিদ্যালয় দেশে অগ্রবর্তী’

ঢাকা : জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজ-শিক্ষক-শিক্ষার্থীদের জন্য চারটি মোবাইল অ্যাপস্ চালু করা হয়েছে। এনইউ অ্যাপগুলো হচ্ছে-  স্টুডেন্টস অ্যাপ,  কলেজ অ্যাপ, টিচার্স অ্যাপ ও ফোন ডাইরেক্টরি অ্যাপ। কলেজ কর্তৃপক্ষসহ যে কোন শিক্ষক-শিক্ষার্থী অ্যাপগুলো দিয়ে  কাঙ্ক্ষিত সেবা পাবেন।

আজ (৯ অক্টোবর) জাতীয় বিশ্ববিদ্যালয় গাজীপুর ক্যাম্পাসের সিনেট হলে উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে এ্যাপসের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ।

তিনি বলেন, ‘জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ইতোমধ্যে সেশনজট দূর করা সম্ভব হয়েছে। বর্তমানে বিশ্ববিদ্যালয়টির প্রায় শতভাগ কাজ আইসিটি’র মাধ্যমে পরিচালিত হচ্ছে। তথ্য-প্রযুক্তি যোগাযোগে জাতীয় বিশ্ববিদ্যালয় বর্তমানে অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে অগ্রবর্তী।’

সভাপতির বক্তব্যে  উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেন, ‘সারাদেশব্যাপী বিস্তৃত ২২৬০টি অধিভুক্ত কলেজ, ২৮ লক্ষাধিক শিক্ষার্থী ও ৬০ হাজারের অধিক শিক্ষক সংশ্লিষ্ট জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রায় সকল কর্মকাণ্ড এখন অনলাইনে সম্পন্ন হচ্ছে।

এসময় প্রো-উপাচার্য অধ্যাপক ড. হাফিজ মো. হাছান বাবু ও অধ্যাপক ড. মশিউর রহমান বক্তব্য রাখেন। শুরুতে মোবাইল এ্যাপসের বিভিন্ন সেবা তুলে ধরে ডিন অধ্যাপক ড. মো. নাসির উদ্দীন ও আইসিটি পরিচালক মোমিনুল ইসলাম  একটি ডকুমেন্টারি উপস্থাপন করেন।

অনুষ্ঠানে শিক্ষক, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান ও অফিস প্রধানসহ বিপুল সংখ্যক কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

স্ব টোয়েন্টিফোর//জেসি/পিএফ

 


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।