সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৮:১২ পূর্বাহ্ন

যমুনায় কমিটি দিল কেন্দ্র, নাখোশ নগর শ্রমিক লীগ

চট্টগ্রাম : কেন্দ্র থেকে গঠন করে দেওয়া যমুনা অয়েল কোম্পানী লিমিটেডের (জেওসিএল) জাতীয় শ্রমিক লীগের ‘বিতর্কিত’ কমিটি নিয়ে তেল সেক্টরে সমালোচনা চলছে।

জানা যায়, গত ২৬ সেপ্টেম্বর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম স্বাক্ষরিত যমুনায় শ্রমিক লীগের একটি আহ্বায়ক কমিটি অনুমোদন দেয়া হয়। মো. খোরশেদ আলমকে আহ্বায়ক ও মো. শহীদুল আলমকে সদস্য সচিব করে গঠিত ১১ সদস্য বিশিষ্ট ওই কমিটি নিয়ে খোদ প্রশ্ন তুলেছে চট্টগ্রাম মহানগর শ্রমিক লীগ। এ কমিটি বাতিলে কেন্দ্রকে চিঠিও দিয়েছে তারা।

চট্টগ্রাম মহানগর শ্রমিক লীগের সভাপতি বখতিয়ার উদ্দিন খান ও অঞ্চল কমিটির সভাপতি মো. ইউনুস জানান, যমুনায় শ্রমিক লীগের যে আহ্বায়ক কমিটি করা হয়েছে তা যথাযথভাবে করা হয়নি। এছাড়া কমিটিতে যাদের রাখা হয়েছে তারাও আওয়ামী লীগ কিংবা শ্রমিক লীগের রাজনীতির সঙ্গে জড়িত নন। তাই সেই কমিটি বাতিলের অনুরোধ জানিয়ে কেন্দ্রে চিঠি দেওয়া হয়েছে।

মহানগর শ্রমিক লীগের সভাপতি বখতিয়ার উদ্দিন খান এবং পতেঙ্গা-হালিশহর অঞ্চল শ্রমিক লীগের সভাপতি মো. ইউনুস ও সাধারণ সম্পাদক মো. হোসেন স্বাক্ষরে কেন্দ্রে পাঠানো দুই চিঠিতে বলা হয়, গত ১৫ জুলাই যমুনার পতেঙ্গা টার্মিনালে জাঁকজমকপূর্ণ সম্মেলনের মাধ্যমে শ্রমিক লীগের একটি কমিটি গঠন করা হয়েছে।

সিবিএ নেতাদের সহযোগিতায় সেখানে শ্রমিক লীগ সক্রিয়ভাবে কাজ করছে, নিয়মিতভাবে নানা কর্মসুচি পালন করছে। এই অবস্থায় কেন্দ্র থেকে কাউকে না জানিয়ে একটি আহ্বায়ক কমিটি করে দেয়ায় বিভ্রান্তি ও জটিলতার সৃষ্টি হয়েছে। এছাড়া সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী এই ধরনের কমিটি করতে হলে আঞ্চলিক কমিটিকে অবহিত করার বিধান রয়েছে।

তাছাড়া যাদের কমিটিতে রাখা হয়েছে তাদের কাউকে কখনো শ্রমিক লীগের কোন কর্মসুচিতে দেখা যায়নি। ফলে ঘোষিত কমিটির গ্রহণযোগ্যতা নিয়েও প্রশ্ন উঠেছে। তাই অবিলম্বে এই কমিটি বাতিল করতে অনুরোধ করেন তারা।

স্বদেশ টুয়েন্টিফোর//একে/ এমএমআর


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।