সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৮:৫০ পূর্বাহ্ন

মেহেদী হত্যা : অব্যাহতি পেল এজাহারভুক্ত ১৩ আসামি

চট্টগ্রাম : চট্টগ্রামের চাঞ্চল্যকর যুবলীগ নেতা মেহেদী হাসান বাদল হত্যা মামলার এজাহারভুক্ত ১৩ আসামিকে বাদ দিয়ে ৯ জনের বিরুদ্ধে দেওয়া পিবিআই’র সম্পূরক চার্জশিটকে আমলে নিয়েছে আদালত।

একই সঙ্গে মামলাটি আরো অধিকতর তদন্তে পাঠাতে রাষ্ট্রপক্ষের নারাজি আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

বুধবার (৯ অক্টোবর) চট্টগ্রাম মেট্টোপটিটন ম্যাজিস্ট্রেট সারোয়ার জাহানের আদালত শুনানি শেষে এ আদেশ দেন। এর মাধ্যসে মেহেদী হত্যার দায় থেকে ১৩ আসামি অব্যাহতি পেলেন।

চট্টগ্রাম মহানগর পুলিশের জিআরও (বায়েজিদ) এসআই মো. মনির হোসেন বলেন, সবপক্ষের শুনানি শেষে আদালত ডিবি ও পিবিআই’র তদন্তে অভিযুক্ত ৯ আসামিকে অভিযুক্ত করে দাখিল করা চার্জশিট আমলে নিয়ে মামলার দায় থেকে ১৩ আসামিকে অব্যাহতি দিয়েছেন। অধিকতর তদন্তে পাঠাতে রাষ্ট্রপক্ষের দেওয়া নারাজি খারিজ করে দিয়েছেন।

২০১৫ সালের ১ সেপ্টেম্বর রাতে যুবলীগ নেতা মেহেদী হাসান বাদল এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সন্ত্রাস বিরোধী কমিউনিটি পুলিশিংয়ের তালিকা প্রণয়ন শেষ করে নগরীর শেরশাহ আওয়ামী লীগ অফিস থেকে বাসায় ফেরার পথে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন। এ ঘটনায় মেহেদীর স্ত্রী মোবশ্বেরা মিশু সন্ত্রাসী গোলাম রসুল সাদ্দামকে প্রধান আসামি করে ২২ জনের বিরুদ্ধে নগরীর বায়েজিদ বোস্তামী থানায় মামলা করেন।

২২ আসামির মধ্যে মাত্র ৯ জনকে অভিযুক্ত করায় চরম ক্ষুব্ধ হন বাদী মোবাশ্বেররা মিশু। ১৩ আসামিকে বাদ দেওয়ায় ডিবির তদন্ত ক্রটিপূর্ণ দাবি করে আদালতে নারাজি আবেদন দাখিল করেন।

শুনানি শেষে ২০১৮ সালের ২৩ জুলাই চট্টগ্রাম মহানগর হাকিম আল ইমরান খান এর আদালত বাদীর নারাজি আবেদন মঞ্জুর করে মেহেদী হত্যা মামলা অধিকতর তদন্ত করতে পিবিআইকে নির্দেশ দেন। মাত্র সাড়ে তিন মাস অধিকতর তদন্ত করে পিবিআই।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর ডিবির দেওয়া সেই ৯ আসামিকে ফের অভিযুক্ত করে আদালতে সম্পূরক চার্জশিট দাখিল করে পিবিআই। এতেও ক্ষুব্ধ হন বাদী মোবাশ্বেরা মিশু। আদালতে নারাজি দাখিল করেন। এরপর নতুন নতুন তারিখ পড়লেও শুনানি পেছায় কয়েক দফা।

স্বদেশ টুয়েন্টিফোর//একে/এমএমআর


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।