সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৮:১৬ পূর্বাহ্ন

লাখ ডলার পুরস্কার পেলেন স্মার্টফোন ব্যবহার না করে !

ডেস্ক : নির্দিষ্ট সময় ধরে স্মার্টফোন ব্যবহার না করে থাকার কঠিন একটা কাজ করে দেখিয়েছেন নিউইয়র্কের ২৯ বছর বয়সী এলানা মুগডান। আধুনিক এই যুগে অমন কাজটি করে জিতে নিয়েছেন ১ লক্ষ মার্কিন ডলার পুরস্কারও।

নিউইয়র্কে ‘স্ক্রল ফ্রি ফর আ ইয়ার’ নামের একটি প্রতিযোগিতা আয়োজন করা হয়। কোকা-কোলার অধীন ভিটামিনওয়্যার নামের একটি প্রতিষ্ঠান ওই প্রতিযোগিতা আয়োজন করে।

এ প্রতিযোগিতায় অংশ নিতে ব্যবহারকারীকে নির্দিষ্ট সময়ের জন্য স্মার্টফোন ব্যবহার ছেড়ে দিতে হয়। তবে তিনি সাধারণ ফিচার ফোন, ল্যাপটপ বা ডেস্কটপ ব্যবহার করতে পারেন।

এই প্রতিযোগিতার অংশ হিসেবে এক বছর স্মার্টফোন ব্যবহার না করে থাকতে হয়েছে তাকে। প্রতিযোগিতায় অংশ নিতে তার আইফোন ৫ এস ব্যবহার ছেড়ে দেন এলানা। পুরস্কারের অর্থ পেতে কোনো প্রতারণার আশ্রয় নিয়েছেন কি না, তা লাই ডিটেক্টর দিয়ে পরীক্ষা করা হয়।

গত বছরের ডিসেম্বরে ভিটামিনওয়্যার এ প্রতিযোগিতা চালু করে। ওই প্রতিযোগিতার উদ্দেশ্য ছিল মানুষকে স্মার্টফোনের আসক্তি থেকে দূরে সরানো।চলতি বছরের ৮ জানুয়ারি প্রতিযোগিতায় অংশগ্রহণের শেষ তারিখ ছিল। প্রতিযোগিতায় এলানাকে নির্বাচিত করে ভিটামিনওয়্যার। তার হাতে স্মার্টফোনের বদলে কিওসেরা ফিচার ফোন তুলে দেওয়া হয়।

তবে এই যুবক প্রতিশ্রুতি দিয়েছেন, প্রতিযোগিতার সময় পার হলেও তিনি আর স্মার্টফোন ব্যবহার করবেন না।

কারণ হিসেবে তিনি জানিয়েছেন, আবারও স্মার্টফোন ব্যবহার করলে সময়ের অপব্যবহার, রাত জেগে সামাজিক যোগাযোগের মাধ্যম ব্যবহারসহ নানা আসক্তিতে আবারও জড়িয়ে পড়বেন তিনি। তা তিনি চান না।

স্বদেশ টুয়েন্টিফোর//জেইউজি/জেডসি


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।