সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৯:২২ পূর্বাহ্ন

আবরারের বাড়ি যাচ্ছেন বুয়েট ভিসি

বুয়েট : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের পিটুনিতে নিহত হয়েছেন সেখানকার ছাত্র আবরার ফাহাদ। আবরারের জানাজা কিংবা তার দাফনের সময় উপস্থিত ছিলেন না বুয়েট উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম।

তবে সব শেষ হয়ে যাওয়ার পর আজ তিনি আবরারের গ্রামের বাড়ি কুষ্টিয়ায় যাচ্ছেন বলে একটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন উপাচার্য দপ্তরের একজন কর্মকর্তা।

বুয়েট ছাত্র আবরার হত্যার ৪১ ঘণ্টা পর্যন্ত হত্যাকারীদের বিচারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে দেখা না করা, আবরারকে যে হলে হত্যা করা হয় সেখানে না যাওয়া এবং জানাজায় অংশ না নিয়ে ব্যাপক সমালোচনা ও শিক্ষার্থীদের তোপের মুখে আছেন বুয়েটের উপাচার্য। এসবের মধ্যেই আজ তিনি কুষ্টিয়ার উদ্দেশে রওনা দিয়েছেন। উপাচার্য দপ্তরের ঐ কর্মকর্তা বলেছেন, উপাচার্য ও তাঁর সফরসঙ্গীরা এখন রাস্তায় আছেন।

গত রোববার রাত আটটার দিকে বুয়েটের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে শেরে বাংলা হলের ১০১১ নং রুম থেকে ২০১১ নং রুমে ডেকে নিয়ে যায় ছাত্রলীগের একদল নেতা-কর্মী। এরপর তাকে সেখানে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনা হলের প্রাধ্যক্ষ জানেন রাত পৌনে ৩টায়। কিন্তু এরপর বিশ্ববিদ্যালয়ের অভিভাবক হিসেবে উপাচার্য প্রায় টানা দুই দিন সেখানে যাননি। এমনকি শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করলেও তাঁদের সামনে আসেননি তিনি। এ নিয়ে শিক্ষার্থীদের গতকাল মঙ্গলবার দিনভর আন্দোলনের পর তাঁদের আন্দোলনের মুখে উপাচার্য শিক্ষার্থীদের সামনে এলে তাদের তোপের মুখে পড়েন।

স্বদেশ টুয়েন্টিফোর // আরসি / এবিএম


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।