মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ০৬:৩১ পূর্বাহ্ন

এই সংসদ গরীবুল্লাহ : মেনন

ঢাকা : এই সংসদ গরীবুল্লাহ, মন্তব্য সাবেক মন্ত্রী ও প্রবীণ সংসদ সদস্য রাশেদ খান মেননের।নোটিস দেওয়ার পর  গ্যাসের মূল্য নিয়ে সংসদে আলোচনা না হওয়ায় সংসদে দাঁড়িয়ে এভাবে ক্ষোভ প্রকাশ করলেন এই সাংসদ।

ওয়াকার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন একজন সংসদ সদস্যকে উদ্ধৃতি করে বলেন,সাংসদরা হচ্ছেন বকাউল্লাহ তাঁরা বকে যান, ক্ষমতাসীনরা শোনাউল্লাহ, শুনে যান। আর সংসদ হচ্ছে গরীবুল্লা। এই নোটিস যদি আলোচনা না হয় সংসদ আরও গরীবুল্লা হবে বলে আমার ধারণা।

আজ বৃহস্পতিবার (১১ জুলাই) সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে এসব কথা বলেন মেনন।এসময়  ডেপুটি স্পিকার ফজলে রাব্বী বলেন, বিষয়টি স্পিকারের বিচেনাধীন রয়েছে। আলোচনা হয়নি বলে যে হবে না তা কিন্তু নয়। এরপর রাশেদ খান মেনন বলেন, আমি এর আগে গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে সংসদে ৬৮ বিধিতে একটি নোটিস দিয়েছিলাম। সেদিন আপনি (ডেপুটি স্পিকার) বলেছিলেন নোটিসটি স্পিকারের বিবেচনাধীন রয়েছে।

মেনন বলেন, আজকে সংসদের শেষ দিন, এটি কার্য তালিকায় আসেনি। এটা কি বাতিল করা হয়েছে সেটাও জানতে পারিনি। কার্যপ্রণালী বিধির ৬৮ বিধি অনুযায়ী বিলটি জানার অধিকার আমার রয়েছে।

তিনি বলেন,অবশ্য সেদিন সংসদ সদস্য মঈনউদ্দিন খান বাদল বলেছিলেন, আপনি খামাকা এটা ইনসিস্ট করেছেন। ইনসিস্ট করে লাভ নেই। পরে ডেপুটি স্পিকার বলেন, আপনার শুধু বকাউল্লা নন আমরা শুধু শুনাউল্লা নই। আপনারা যেসব বক্তব্য রাখেন সে বিষয়ে সরকার কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেন। বিষয়টি আপনাকে পরে অবহিত করব।

স্বদেশ টুয়েন্টিফোর//এমএমআর


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।