মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ০৭:২৫ পূর্বাহ্ন

প্রবল বর্ষণে পানছড়িতে ব্যাপক ক্ষয়ক্ষতি

খাগড়াছড়ি: অবিরাম ভারী বর্ষণে ও পাহাড়ি ঢলের পানিতে নিন্মাঞ্চল প্লাবিতসহ খাগড়াছড়ির পানছড়ি উপজেলার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ কয়েক কোটি টাকা।

পানছড়ি উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়- ভেঙে গেছে দুধুকছড়া ফুট ব্রিজ, নদীর গর্ভে বিলীন হচ্ছে  উপজেলার চেঙ্গী ইউপি কার্যালয়। বন্ধ হয়েছে উপজেলার মুনিপুর-তারাবন সড়ক যোগাযোগ। উপজেলার চেঙ্গী ইউনিয়নে ৭টি বসতবাড়ি বন্যার পানিতে ভেঙে যাওয়াসহ ৩৬টি পরিবার, লতিবান ইউনিয়নের ৪টি পরিবারের কয়েক‘শ মানুষ পানিবন্দি হয়েছে।

বানবাসীদের জন্য পুজগাং মুখ উচ্চ বিদ্যালয়, লতিবান ইউনিয়ন কার্যালয়ে আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে।

তবে, সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে চেঙ্গী ইউনিয়নে। চেঙ্গী ইউপি চেয়ারম্যান কালা চাঁদ চাকমা বলেন, গত সোমবার রাতে নদীর গর্ভে বিলীন হয়ে গেছে উপজেলার চেঙ্গী ইউপি কার্যালয়সহ প্রয়োজনীয় কাগজপত্র। বানের পানিতে ভেঙে গেছে  মধু মঙ্গল পাড়ার চন্দ্র জয় চাকমা, বিনয় চাকমা, জীবন্ত চাকমা, ধন্য চন্দ্র পাড়ার তক্ক চাকমা, মনজাঙ্গা চাকমা, বেঙ পেদা চাকমা, কিনাধন বৈদ্য পাড়ার তুকি চাকমার বসতবাড়ি। মুনিপুর-তারাবন সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এ সড়ক দিয়ে প্রতিদিন শতশত লোক আসা-যাওয়া করে। যান চলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছে যাত্রীরা।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, দুধুকছড়া ফুটব্রীজটি মাঝখানে পিলার দুটি নদীর গর্ভে চলে যাওয়ায় যান চলাচল বন্ধ রয়েছে।এ ব্রিজ দিয়ে ছোট ছোট যানবাহন চলাচল করে এবং লোগাং ও চেঙ্গী ইউপির প্রায় ২০ হাজার মানুষ আসা-যাওয়া করে। স্থানীয়রা জানান প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে  গত সোমবার রাতে ব্রিজটি নদীর গর্ভে একেবারে বিলীন হয়ে যাচ্ছে।

পানছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ তৌহিদুল ইসলাম বলেন, ক্ষতিগ্রস্ত মানুষের  তালিকা করা হচ্ছে। তাদেরকে সহযোগিতা করাসহ ব্রিজটি আসা-যাওয়ার উপযোগী ও মুনিপুর-তারাবন সড়ক স্বাভাবিক করার প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

স্বদেশ টুয়েন্টিফোর//এসডিসি/আরএম


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।