মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ০৬:৫৯ পূর্বাহ্ন

মন্ত্রিসভায় নতুন মুখ : শপথ শনিবার

ঢাকা : সম্প্রসারিত হচ্ছে মন্ত্রিসভা। আগামী শনিবার (১৩ জুলাই) সন্ধ্যায় মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ অনুষ্ঠিত হবে। বিষয়টি নিশ্চিত করেছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

বৃহস্পতিবার (১১ জুলাই) সচিবালয়ে ডিসি সম্মেলন নিয়ে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে শফিউল আলম বলেন, শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গভবনে মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ অনুষ্ঠিত হবে।

তবে কতজন শপথ নেবেন সে বিষয়ে কিছু জানাননি মন্ত্রিপরিষদ সচিব। জানা গেছে, মন্ত্রিসভায় আরও দুজন যুক্ত হতে যাচ্ছেন। এ ছাড়া একজন প্রতিমন্ত্রীকে পদোন্নতি দিয়ে মন্ত্রী করা হতে পারে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব সামলে আসা ইমরান আহমদকে দেওয়া হচ্ছে পূর্ণমন্ত্রীর দায়িত্ব। আর আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক সংসদ সদস্য ফজিলাতুন নেসা ইন্দিরাকে প্রতিমন্ত্রী করা হচ্ছে।

এর আগে গত ১৯ মে সরকার গঠনের পাঁচ মাস পর মন্ত্রিসভায় প্রথম পরিবর্তন এনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই পরিবর্তনে নতুন কেউ মন্ত্রিসভায় যোগও হননি; কেউ বাদও পড়েননি। শুধু দুটি মন্ত্রণালয়ে মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের দায়িত্ব ভাগাভাগি হয়েছে। আর প্রতিমন্ত্রী মুরাদ হাসান হয়েছেন বদলি।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ে দায়িত্বরত মন্ত্রী-প্রতিমন্ত্রীদের দায়িত্ব ভাগ করে দেওয়া হয়েছে।

মন্ত্রী মোস্তাফা জব্বারকে শুধু ডাক ও টেলিযোগাযোগ বিভাগের দায়িত্ব দেওয়া হয়। আর প্রতিমন্ত্রী জুনা‌ইদ আহ্‌মেদ পলক এই মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের দায়িত্ব পান।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলামকে স্থানীয় সরকার বিভাগে রেখে প্রতিমন্ত্রী স্বপন ভট্টচার্যকে শুধু পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের দায়িত্ব দেওয়া হয়।

অন্যদিকে প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সরিয়ে তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়। সেখানে মন্ত্রী হিসেবে আছেন হাছান মাহমুদ। তার দফতরের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান পেশায় চিকিৎসক মুরাদ হাসান।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল বিজয়ের পর গত ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী হিসেবে টানা তৃতীয় মেয়াদে শপথ নেন শেখ হাসিনা। ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং তিনজন উপমন্ত্রীকে নিয়ে নতুন সরকারের মন্ত্রিসভা সাজান তিনি।

স্বদেশ টুয়েন্টিফোর//জেসি/এমএমআর


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।