সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৮:৫৪ পূর্বাহ্ন

বিসিবির পরবর্তী সভায় লোকমানের বিষয়ে সিদ্ধান্ত

লোকমান হোসেন ভুঁইয়া

বিজ্ঞপ্তি : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরবর্তী বোর্ড সভায় পরিচালক লোকমান হোসেন ভূঁইয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। বিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার এ কথা জানানো হয়েছে।

ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবে অবৈধ ক্যাসিনো ব্যবসা চালানোর দায়ে সম্প্রতি নিজ বাসা থেকে অবৈধ মদসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেফতার হয়েছেন লোকমান হোসেন। এর আগে ক্লাবে অভিযান চালিয়ে বেশ কিছু ক্যাসিনো সামগ্রী উদ্ধার করে পুলিশ। এসময় ১২টি ওয়াকিটকি ও টাকা গণনার মেশিনও জব্দ করে পুলিশ।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেছিলেন এই ঘটনায় তিনি ‘হতবাক’ হয়েছেন। মোহামেডান ক্লাবে যে ক্যাসিনো বসানো হয়েছে সেটি একবারের জন্যও তাকে জানাননি লোকমান।

গত ৬ অক্টোবর অবৈধ মাদক রাখার দায়ে লোকমানকে জামিন আবেদন না মঞ্জুর করে জেলে পাঠানোর নির্দেশ দেন ঢাকার একটি আদালত।

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, পরবর্তী বোর্ড সভায় লোকমানের বিষয়টি নিয়ে আলোচনা করা হবে। তিনি বলেন, ‘ আমাদের বোর্ড সভাপতি আগেই পরিষ্কার ভাষায় জানিয়ে দিয়েছেন, অপরাধ প্রমাণিত হলে লোকমানকে শাস্তি পেতে হবে। আমরা এ বিষয়টির অপেক্ষায় রয়েছি। এরপরই তার বিষয়ে সিদ্ধান্ত নেবে বোর্ড। আমাদের পরবর্তী বোর্ড সভাতেই তার বিষয়ে আলোচনা করা হবে।’

বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কার্যনির্বাহী পরিষদ, বোর্ডের পরিচালক, বেতনভোগী কর্মচারী এবং খেলোয়াড়দেরকে বাংলাদেশের ক্রিকেটের মর্যাদা ধরে রাখতে হবে। এ বিষয়ে একটি আচরণবিধিও রয়েছে।

গঠনতন্ত্রের ২৫.১.২.৩ ধারায় বলা আছে কেউ যদি বোর্ডের ভাবমূর্তি ক্ষুণ্ন করেন তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার এখতিয়ার বোর্ডের রয়েছে।

এ জন্য বোর্ড একটি তদন্ত কমিটি গঠন করবে। এতে অপরাধ প্রমাণিত হলে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার এখতিয়ার বোর্ডের রয়েছে। তবে শাস্তির বিরুদ্ধে ক্রীড়া আদালতে আপিলের সুযোগও থাকছে। তিনি কমিটির কাছে, বোর্ড পরিচালকদের কাছে এবং সর্বোপরি বোর্ডের বার্ষিক সাধারণ সভায়ও এ বিষয়ে আপিল করতে পারবেন।

তবে সাধারণ সভায় নেয়া সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। সাধারণ সভায় নেয়া সিদ্ধান্তের বিরুদ্ধে কোথাও আপিল করার সুযোগ নেই।

স্বদেশ টুয়েন্টিফোর//আরসি/জেডসি


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।