মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ০৬:৫৩ পূর্বাহ্ন

ভারতের বিশ্বকাপ মিশন শেষ

ডেস্ক : ভারতের বিশ্বকাপ মিশন শেষ।নিউজিল্যান্ডকে ২৩৯ রানে আটকে রেখেও পারলো না ভারত কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছতে । ১৮রানে কিউয়িদের কাছে পরাজিত হয়ে দেশে ফেরার অপেক্ষায় বিরাট কোহলি বাহিনী।

ধোনি-জাদেজার ১১৬ রানের অবিশ্বাস্য এক জুটি খেলার গতি ঘুরিয়ে দিতে যাচ্ছিল। কিন্তু শেষ পর্যন্ত ৩ বল বাকি থাকতে ২২১ রানে অলআউট হয়ে গেল ভারত।

বৃষ্টির কারণে মঙ্গলবার (৯ জুলােই) নিউজিল্যান্ড ও ভারতের মধ্যকার সেমিফাইনাল শেষ হতে পারেনি।খেলা গড়ায় রিজার্ভ ডেতে।নিউজিল্যান্ড ৪৬.১ ওভার খেলায় আরও ২৩ বল খেলার সুযোগ পায় আজ বুধবার (১০ জুলাাই)।
মেঘলা আকাশ দেখেও টসে জিতে মঙ্গলবার ব্যাটিং বেছে নিয়েছিলেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।৪৬.১ ওভারের পর বৃষ্টি নেমেছিল। সে বৃষ্টি আজ আর খেলা শুরু করতে দেয়নি। আজ বুধবার রিজার্ভ ডে-তে খেলা হওয়ার জন্য ভারতই অ্যাডভান্টেজ পাবে বলে মনে করেছিল ক্রিকেট বিশ্লেষকরা।কিন্তু বিশ্লেষকদের ধারণা পাল্টে দিয়ে ফাইনালের টিকেট নিশ্চিত করে নিউজিল্যান্ড।

মঙ্গলবার ৪৬.১ ওভারে কিউয়িরা করেছিল পাঁচ উইকেটে ২১১ রান। গতদিনের রানের সঙ্গে বুধবার নিউজিল্যান্ড যোগ করল আরও ২৮ রান। ২৪০ রান করলে ভারত পৌঁছে যাবে ফাইনালে। এই অবস্থায় ব্যাট করতে নেমে শুরু থেকেই বিপর্যয় নামে ভারতের ব্যাটিং লাইন আপে।মাত্র ৫ রানেই সাজঘরে ফিরে গেছেন টপঅর্ডারের তিন ব্যাটসম্যান।

দুরন্ত ছন্দে থাকা রোহিত শর্মাকে (১) ফেরালেন ম্যাট হেনরি। বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরি হয়ে গিয়েছে ‘হিটম্যান’-এর। ইংল্যান্ড, বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিরুদ্ধে টানা তিনটি ম্যাচে সেঞ্চুরি করা রোহিত এ দিন আগেই ফিরে গেলেন। ‘ল অফ অ্যাভারেজ’ মিলে গেল তাঁর ক্ষেত্রে। বিরাট কোহালিও আউট হলেন মাত্র এক রানে। লোকেশ রাহুলকে (১) ফেরান হেনরি। দীনেশ কার্তিক ২৫ বলে ৬ রানে আউট হন। ঋষভ পন্থ এবং হার্দিক পাণ্ড্য ধীরে ধীরে চাপ কাটিয়ে উঠছিলেন। স্যান্টনারের বলে মারতে গিয়ে আউট হন পন্থ (৩২)। পন্থের আউট হওয়ার ধরন দেখে সাজঘরে প্রচণ্ড রেগে যান কোহালি। পন্থের মতো একই ভাবে উইকেট ছুড়ে দেন পাণ্ড্য (৩১)।

এ ভাবে যদি শুরুতেই উইকেট যায় সেমিফাইনালের মতো ম্যাচে, তা হলে কীভাবেই বা জেতা সম্ভব! তবুও ভারতকে ম্যাচে ফিরিয়েছিলেন ধোনি ও জাডেজা। ধোনি-জাদেজার ১১৬ রানের অবিশ্বাস্য এক জুটি বিশ্বকাপ ইতিহাসে সেরা প্রত্যাবর্তনের ম্যাচগুলোর একটির জন্ম দিতে চলেছিল। কিন্তু শেষ পর্যন্ত ৩ বল বাকি থাকতে ২২১ রানে অলআউট হয়ে গেল ভারত।

স্বদেশ টুয়েন্টিফোর//এমএমআর


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।