মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ০৬:৩১ পূর্বাহ্ন

খালেদা জিয়া রাজনীতির জন্য হুমকি : তথ্যমন্ত্রী

ঢাকা : বাংলাদেশের রাজনীতির জন্য বড় হুমকি খালেদা জিয়া, মন্তব্য তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদের।

তিনি বলেন, জনগণের কল্যাণের জন্যই রাজনীতি, জনগণকে কষ্ট দেয়ার জন্য নয়। অথচ বিএনপির রাজনীতি দিনের পর দিন অবরোধ ডেকে মানুষকে অবরুদ্ধ করে রাখা, পেট্রোল বোমা নিক্ষেপ করে শত শত মানুষকে আগুনে ঝলসে দেয়া। দেশের মানুষ আর বিএনপিকে চায় না।

বুধবার (১০ জুলাই) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ইউনাইটেড নিউজ অব বাংলাদেশের (ইউএনবি) সম্পাদক মাহফুজুর রহমানের ‘সাংবাদিকতা রাত-বিরাতে’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, যারা আমাদের বিরুদ্ধে রাজনীতি করে তারা উন্নয়ন করতে ব্যর্থ হয়েছেন। তারা যখন ক্ষমতায় ছিলেন দেশ পরপর পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। তাই মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে বলবো আয়নায় নিজের চেহারা দেখার জন্য। যে কথাগুলো আপনি বলেছেন, তা আসলে আপনাদের বেলায় প্রযোজ্য।

হাছান মাহমুদ বলেন, শেখ হাসিনার সরকার বাংলাদেশর মানুষের ভাগ্য পরির্বতন করেছে, দেশের উন্নয়নের জোয়ার বইছে তা দেখে আপনাদের ভালো লাগে না। আসলে কোন অর্জনই বিএনপি সহ্য করতে পারে না।

খালেদা জিয়ার মুক্তি ছাড়া দেশের গণতন্ত্র অচল বিএনপির এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় তথ্যমন্ত্রী বলেন, যারা দেশের কথা ভাবেনি, তারা এখন দুনীর্তির দায়ে কারাগারে আছে। তারা দেশে গণতন্ত্রের কথা বলে কী ভাবে?

আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, গণমাধ্যম এখন বহুমাত্রিক।গণতান্ত্রিক সমাজ গড়তে গণমাধ্যম খুবই জরুরি। গত ১০ বছরে গণমাধ্যমের ব্যাপক বিকাশ হয়েছে। অনলাইনের জন্য ৮ হাজারের বেশি আবেদন জমা পড়েছে। ৯ কোটির বেশি মানুষ সোশ্যাল মিডিয়া ব্যবহার করে। এর ভাল দিক যেমন আছে, তেমনি খারাপ দিকও আছে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে গুজবও ছড়ানো হচ্ছে। কী ভাবে শৃঙ্খলায় আনা যায় তা ভাবতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. সাখাওয়াত আলী খান। অন্যদের  মধ্যে বক্তৃতা করেন ঢাকা বিশ্ব‌বিদ্যাল‌য়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার নজরুল ইসলাম, রিদম প্রকাশনা সংস্থার প্রকাশজ গফুর হোসেন প্রমুখ।

স্বদেশ টুয়েন্টিফোর//এমএমআর


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।