মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ০৭:০৬ পূর্বাহ্ন

চট্টগ্রামে কনস্টেবল পদে মনোনীত ১০৮৬জন

চট্টগ্রাম: চট্টগ্রাম জেলা পুলিশে কনস্টেবল পদে চাকুরির জন্য প্রাথমিকভাবে ১ হাজার ৮৬ জন নারী ও পুরুষ মনোনীত হয়েছেন। চাকুরির জন্য প্রত্যেককে খরচ করতে হয়েছে মাত্র ১০০ টাকা।

আজ সোমবার (৮ জুলাই) তাদের নিয়োগের ফল ঘোষণা করেছেন জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা।নিয়োগ পাওয়াদের মধ্যে ৯২৮জন পুরুষ ও ১৫৮ জন নারী।

পুলিশ সুপার মিনা জানান, লিখিত ও মৌখিক পরীক্ষার ভিত্তিতে  যোগ্য প্রার্থীদেরই মনোনীত করা হয়েছে। এই নিয়োগ স্বচ্ছ, পরিচ্ছন্ন ও দূর্নীতিমুক্ত বলে মন্তব্য করেন পুলিশ সুপার। প্রকাশিত ফলাফলে সাধারণ কোটায় মনোনীত হয়েছেন- পুরুষ ৮২১ জন ও নারী ১৪৯ জন, মুক্তিযোদ্ধা কোটায় পুরুষ ৭৯ জন ও নারী ৫ জন, পোষ্য কোটায় পুরুষ ১০ জন ও নারী ২ জন, আনসার  কোটায় পুরুষ ১০ জন ও নারী ১ জন, এতিম পুরুষ কোটায় ৩ জন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠি কোটায় পুরুষ ৫ জন ও নারী ১ জন। অপেক্ষমান রাখা হয়েছে ১০ জনকে।

মনোনীতদের অভিনন্দন জানিয়ে পুলিশ সুপার বলেন, ‘সম্পূর্ণ মেধা ও  যোগ্যতার মানদণ্ডে দুর্নীতিমুক্ত ও স্বচ্ছ প্রক্রিয়ায় নিয়োগ সম্পন্ন হয়েছে। প্রাথমিকভাবে মনোনীতদের অধিকাংশই দরিদ্র পরিবারের সন্তান। তাদের চাকুরি দিতে  পেরে আমি গর্ববোধ করছি।’ ‘আমরা বলেছিলাম চাকরির জন্য সরকারি ফি’র অতিরিক্ত কোন ব্যয় করতে হবে না। কোন দালাল, প্রতারকের খপ্পরে না পড়তে বা বিশেষ  কোন ব্যক্তির প্ররোচনায় বিভ্রান্ত হয়ে টাকা  লেনদেন না করতে আমরা প্রত্যন্ত এলাকায়ও মাইকিং, লিফলেট বিতরণ  করেছি’ বলেন পুলিশ সুপার।

মনোনীতদের মধ্যে কৃষকের সন্তান ৩০১ জন, গার্মেন্টস কর্মী, রাজমিস্ত্রী, কাঠমিস্ত্রি, জেলে, কামার, হকার, শ্রমিক ও প্রহরীর সন্তান ১১২ জন। পিতৃহীন ও অসুস্থ বাবার সন্তান ১৬৭ জন।  রিকশা,  অটোরিকশা, ভ্যান চালকের সন্তান ৫৬ জন, দোকানদার ও ক্ষুদ্র ব্যবসায়ীর সন্তান ১৫৯ জন, প্রবাসী শ্রমিকের সন্তান ১০৩ জন, সরকারি- বেসরকারি চাকুরিজীবীর সন্তান ১০৭ জন, শিক্ষকের সন্তান ১৯ জন, চাকুরিরত ও অবসরপ্রাপ্ত পুলিশের সন্তান ৩৩ জন,  মেকানিক, গ্যারেজ কর্মী, দর্জি, নরসুন্দর ও দোকান কর্মীর সন্তান ৩০ জন, পল্লী চিকিৎসকের সন্তান ৭ জন ও গ্রাম পুলিশের সন্তান ২ জন।

প্রসঙ্গত, গত ১ জুলাই শারীরিক মাপ ও পরীক্ষায় ৭ হাজার ৫১৪  প্রার্থী অংশ নেন। শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ হয় ২ হাজার ৪২২ জন। গত ২ জুলাই তারা লিখিত পরীক্ষায় অংশ নেন। ৬ জুলাই মৌখিক পরীক্ষা শেষে গতকাল  সোমবার ১ হাজার ৮৬ জন প্রাথমিকভাবে চাকুরির জন্য মনোনীত হয়েছেন।

স্বদেশ টুয়েন্টিফোর//এমআর/আরএম


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।