মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ০৬:৫৩ পূর্বাহ্ন

নারী বিশ্বকাপ আবারও জিতল যুক্তরাষ্ট্র

ক্রীড়া ডেস্ক: নারী বিশ্বকাপে আবারো চ্যাম্পিয়ন হল যুক্তরাষ্ট্র। রোববার নেদারল্যান্ডসকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপ ফুটবলে টানা দ্বিতীয়বার শিরোপা জিতল যুক্তরাষ্ট্রের মেয়েরা।

এই জয়ে ফুটবলে মার্কিন যুক্তরাষ্ট্রের আধিপত্য আরও বিস্তৃতই হল। এতবার শিরোপা জয়ের রেকর্ড নেই যে আর কারো। কেবল জার্মানি দুবার জিতেছে।

ফ্রান্সে পার্ক অলিম্পিক লিওঁ স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধ গোলশূন্যভাবে শেষ হয়। বিরতির পর মেগান র‌্যাপিনো ও রোজ লাভেল্লি একটি করে গোল করে উল্লাসে মাতান দলকে।

গোলশূন্য প্রথমার্ধ শেষে মধ্যবিরতির পরপরই লিড নেয় যুক্তরাষ্ট্র। ৬০তম মিনিটে পেনাল্টি বক্সের ভেতর মেগানকে ফেলে দেন ফন ডার গ্রাট। দীর্ঘক্ষণ ভিএআর যাচাই করে রেফারি পিচে ফিরে পেনাল্টির নির্দেশ দেন। পাশাপাশি গ্রাটকে হলুদ কার্ডও দেখান। স্পটকিক গোল করতে ভুল করেননি মেগান।

ম্যাচের ৬৯তম মিনিটে দর্শনীয় গোলে যুক্তরাষ্ট্রের শিরোপা অনেকটাই নিশ্চিত করে ফেলেন লাভেল্লি। মাঝমাঠ থেকে বল নিয়ে দুর্দান্ত ড্রিবলিংয়ে বিপদসীমায় ঢুকে বাম পায়ের জোরাল শটে লক্ষ্যভেদ করেন এই মার্কিন সুন্দরী।

দুই গোলে পিছিয়ে পড়ে ম্যাচে ফেরার চেষ্টা চালিয়েও আর সফল হতে পারেনি নেদারল্যান্ডস। রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয় ডাচ মেয়েদের।

যুক্তরাষ্ট্রের এটি টানা দ্বিতীয় ও সবমিলিয়ে চতুর্থ শিরোপা। ১৯৯১, ১৯৯৯ ও ২০১৫ সালেও চ্যাম্পিয়নের খেতাব জিতেছিল মার্কিনী মেয়েরা।

স্বদেশ টুয়েন্টিফোর//আরসি/এবিএম


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।