মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ০৭:০৫ পূর্বাহ্ন

৪১০ হাজি নিয়ে উড়ল বাংলাদেশ বিমান

চট্টগ্রাম: চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রথম হজ ফ্লাইট ৪১০ জন হজযাত্রী নিয়ে যথাসময়ে জেদ্দার উদ্দেশে ছেড়ে গেছে।

রোববার বিকেল ৪টা ৩২ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ‘বিজি ৩২০৯’ ফ্লাইটটি হজযাত্রীদের নিয়ে চট্টগ্রাম থেকে উড্ডয়ন করে।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক কাজী খায়রুল কবির এসব বিষয় নিশ্চিত করেছেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্রে জানা গেছে, শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এবার সৌদি আরবের জেদ্দা ও মদিনায় মোট ১৯টি হজ ফ্লাইট যাওয়ার শিডিউল রয়েছে। এর মধ্যে জেদ্দায় যাবে ১২টি, মদিনায় ৯টি। চট্টগ্রাম থেকে হজের জন্য নির্ধারিত ১৯টি ফ্লাইটের বাইরে আরও ১২টি শিডিউল ফ্লাইটে হজযাত্রীরা যাবেন। শাহ আমানত থেকে প্রায় ১০ হাজার হজযাত্রী নেওয়ার পরিকল্পনা রয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ইতোমধ্যে হজ ফ্লাইটের ৯ হাজার ৮০০ টিকেট বিক্রি করেছেন।

এ বছর ঢাকার বাইরে চট্টগ্রাম ছাড়াও সিলেট থেকে ৩টি হজ-ফ্লাইট পরিচালনা করা হবে। বাংলাদেশ থেকে এ বছর প্রায় ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন পবিত্র হজ পালনে সৌদি আরব যাবেন। হজ-ফ্লাইট ও শিডিউল ফ্লাইটে বিমানে যাবেন ৬৩ হাজার ৫৯৯ জন হজযাত্রী। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৯৮ ব্যালটি এবং অবশিষ্ট ৫৬ হাজার ৪০১ নন-ব্যালটি হজযাত্রী বেসরকারি ব্যবস্থাপনায় সৌদি আরব যাবেন। ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে চলাচলকারী বিমানের নিয়মিত শিডিউল ফ্লাইটেও হজযাত্রীরা জেদ্দায় যাবেন। ঢাকা থেকে জেদ্দা প্রতি ফ্লাইটের উড্ডয়নকাল আনুমানিক ৭ ঘণ্টা হবে।

দুই মাস ব্যাপী হজ-ফ্লাইট পরিচালনায় শিডিউল ফ্লাইটসহ মোট ৩৬৫টি ফ্লাইট পরিচালিত হবে। এর মধ্যে বাংলাদেশ থেকে মদিনা ১৮টি ও মদিনা থেকে বাংলাদেশে ১৫টি সরাসরি ফ্লাইট হবে। হজ-ফ্লাইট পরিচালনার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা-জেদ্দা উভয় স্থানেই বিশেষ ব্যবস্থার আয়োজন করেছে।

স্বদেশ টুয়েন্টিফোর//একে/আরএম


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।