রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ০২:২৭ অপরাহ্ন

অমিত শাহ বললেন, এনআরসির আগে নাগরিকত্ব আইন হবে

ডেস্ক : ভারত সরকার নাগরিকত্ব সংশোধনী বিল (সিএবি) আনছে বলে জানিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এবং সেটা জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি) তৈরি করার আগেই সম্পন্ন হবে বলে জানালেন অমিত।

তিনি বলেন, ভারতে যত হিন্দু, শিখ, বৌদ্ধ, জৈন, খ্রিস্টান এসেছেন, তাদের সবাইকে নাগরিকত্ব দিয়ে দেওয়া হবে। চিরকালের জন্য দিয়ে দেওয়া হবে। কিন্তু একজন অনুপ্রবেশকারীকেও ভারতে থাকতে দেওয়া হবে না।

মঙ্গলবার পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে জনসভায় তিনি এ কথা বলেন। এনআরসি প্রসঙ্গে অমিত শাহ বলেন, সব শরণার্থীকে আশ্বস্ত করছি, যারা এ দেশে চলে এসেছেন, তাদের কাউকে ভারত ছাড়তে বাধ্য করা হবে না। এনআরসি নিয়ে তৃণমূল যা বলছে, তা ‘সম্পূর্ণ মিথ্যা’ দাবি করে অমিত শাহ বলেন, এই মিথ্যাটা ছড়ানো হচ্ছে বাংলার মানুষকে উস্কে দেওয়ার জন্য।

সিএবি সম্পর্কে অমিত শাহ বলেন, নাগরিকত্ব সংশোধন বিল যখন আনা হয়েছিল, তৃণমূল রাজ্যসভা চলতে দেয়নি। বিলটাকে পাস হতে দেয়নি। তাই অন্য শরণার্থীদের তখন নাগরিকত্ব দেওয়া যায়নি। তবে এখন পরিস্থিতি বদলেছে। এখন আর আটকাতে পারবে না।

এ দিন মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি সতর্কবার্তা উচ্চারণ করে অমিত শাহ বলেন, বাংলাদেশ, পাকিস্তান বা আফগানিস্তান থেকে যারা ভারতে চলে আসতে বাধ্য হয়েছেন, তাদের ‘প্ররোচিত’ করার রাজনীতি থেকে দূরে থাকুন।

মমতার উদ্দেশে শাহ বলেন, যারা নিজেদের ভূমিতে ফিরেছেন, সন্ত্রাসের শিকার হয়ে এসেছেন, তাদের নিয়ে মজা করবেন না, দীর্ঘশ্বাস লাগবে। তবে ‘অনুপ্রবেশকারী’ তত্ত্বে অটল অমিত শাহ বলেন, একজন অনুপ্রবেশকারীকেও ভারতের মাটিতে আমরা থাকতে দেব না। সূত্র :  আনন্দবাজার পত্রিকা।

স্বদেশ টুয়েন্টিফোর//জেডসি


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।