শনিবার, ২৪ অগাস্ট ২০১৯, ১০:৪৬ অপরাহ্ন

তথ্য প্রযুক্তি এখন সহজলভ্য ও অপরিহার্য : মেয়র

চট্টগ্রাম:  সিটি করপোরেশনের মেয়র আ.জ.ম.নাছির উদ্দীন বলেছেন, বর্তমানে চলছে তথ্য প্রযুক্তির যুগ। তথ্য প্রযুক্তির যুগে ইন্টারনেট জগত এখন অনেকটা সহজলভ্য ও অপরিহার্য হয়ে উঠেছে। চাকরিজীবীসহ সর্বস্তরের মানুষ ইন্টারনেট ছাড়া চলতে পারে না। কম্পিউটার ইনস্টিটিউটের কর্মকাণ্ড  কম্পিউটার প্রশিক্ষণের মধ্যে সীমাবদ্ধ না রেখে এই প্রতিষ্ঠানকে বুনিয়াদি প্রশিক্ষণের জন্য পুর্ণাঙ্গ প্রশিক্ষণ ইনস্টিটিউট হিসেবে গড়ে তোলার পরামর্শ দেন মেয়র।

আজ  বৃহস্পতিবার নগরীর টাইগারপাস সিটি কর্পোরেশন কনফারেন্স হলে সিটি কর্পোরেশন পরিচালিত সিটি কর্পোরেশন কম্পিউটার ইনস্টিটিউটের গভর্নিং বডির ৭ম সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিটি মেয়র বলেন, সিটি করপোরেশন পরিচালিত ৯০টি শিক্ষা প্রতিষ্টানে প্রায় ১৭শ শিক্ষক-কর্মচারী রয়েছেন। আর এসব প্রতিষ্ঠানে শিক্ষার্থী রয়েছে ৬০ হাজার। তাদের সকল কার্যক্রম অটোমেশন পদ্ধতিতে করতে হবে। চসিকের সকল কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে স্মার্ট সিটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। এই প্রকল্পের কাজ দ্রুত বাস্তবায়ন করার লক্ষ্যে চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা, আইটি অফিসার ও ইনস্টিটিউট পরিচালকের সমন্বয়ে একটি বৈঠক করার জন্য তিনি আহ্বান জানান।

সিটি মেয়র স্মার্ট সিটি প্রকল্প বাস্তবায়ন, মেয়র কম্পিউটার প্রশিক্ষণ বৃত্তি, প্রশিক্ষণার্থীদের মাঝে সাটিফিকেট বিতরণ, অধ্যক্ষ নিয়োগ , চসিক টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট বিষয়ক আলোচনা করেন।

সভায় চসিক শিক্ষা স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর নাজমুল হক ডিউক, কাউন্সিলর তারেক সোলেমান সেলিম, চসিক সচিব আবু শাহেদ চৌধুরী, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, কম্পিউটার ইনস্টিটিউটের প্রশিক্ষক সাহেদ আলী, গভর্নিং বডির সদস্য সচিব কম্পিউটার ইনস্টিটিউটের পরিচালক আনিছ আহমদ, চসিকের স্পেশাল মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস, নিবার্হী ম্যাজিস্ট্রেট আফিয়া আকতার উপস্থিত ছিলেন।

স্বদেশ টুয়েন্টিফোর//এমআর/পিএফ


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।