মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ০৭:৩৯ পূর্বাহ্ন

১০৩ টাকায় পুলিশের চাকরি!

চট্টগ্রাম: ‘‘যোগ্যতা থাকলে পুলিশের গর্বিত সদস্য হোন। তদবির করে কিংবা ধান্ধাবাজদের খপ্পরে পড়ে নিজের ও পরিবারের ক্ষতি করবেন না। মাত্র ১০৩ টাকা খরচেই হতে পারেন পুলিশ কনস্টেবল। পুলিশের চাকরি পেতে ওই ১০৩ টাকার বা্ইরে আর কোনো টাকা-পয়সা লাগে না।’ আজ এভাবেই মাইকিং করছিলেন সীতাকুণ্ড থানা পুলিশ।

মঙ্গলবার (২৫ জুন) দিনভর চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বিভিন্ন হাটবাজার ও পাড়ায় পাড়ায় ছিল এমন ব্যতিক্রমী প্রচারণা। ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির এ প্রচারণা দৃষ্টি কেড়েছে সাধারণ জনগণের।

তারা বলেন, মাত্র ১০৩ টাকায় পুলিশ কনস্টেবল পদে চাকরি পাওয়া যাবে। এ জন্য নিজেকে নিঃস্ব করার কোনো প্রয়োজন নেই। ১০০ টাকার ব্যাংক ড্রাফট এবং তিন টাকার ফরম কিনলেই হবে।

স্থানীয় সূত্র জানায়, কিছুদিন আগেও সীতাকুণ্ডসহ দেশের বিভিন্ন এলাকায় পুলিশ কনেস্টবল নিয়োগে রাজনৈতিক নেতা ও বিভিন্ন প্রভাবশালীর কাছে তদবিরে ব্যস্ত থাকতেন চাকরিপ্রার্থী ও তাদের পরিবার। প্রতারকের খপ্পরে পড়ে নিঃস্ব হতেন তারা। গরু, ছাগল, জমিজমা ও শেষসম্বল বসতভিটা বিক্রি করে চাকরি নামের সোনার হরিণ ধরতে টাকা জোগাড় করতে হতো চাকরিপ্রার্থীদের।

বিষয়টি মাথায় রেখে তাই এবার আগে-ভাগেই পুলিশের চাকরির জন্য ঘুষ না দিতে মাইকিং ও লিফলেট বিতরণ শুরু করেছে ফৌজদারহাট পুলিশ ফাঁড়ি। এ সময় পুলিশ সদস্যরা পিকআপে চড়ে পুলিশের কনস্টেবল নিয়োগে ঘুষ লেনদেন ও প্রতারণা থেকে বিরত থাকতে সবার প্রতি আহ্বান জানান।

জানা যায়, পুলিশ সুপারের নির্দেশে সারাদেশের ন্যায় সীতাকুণ্ড উপজেলায়ও মাইকিং ও লিফলেট বিতরণ করা হয়। যাতে পুলিশ কনস্টেবল নিয়োগে ঘুষের লেনদেন কেউ না করেন।

স্বদেশ টুয়েন্টিফোর//এবিএম


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।