মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ০৬:৫০ পূর্বাহ্ন

মূল্যবান তথ্য চুরি হতে পারে স্মার্ট টিভি থেকে

ডেস্ক : স্মার্ট টিভিতে রেগুলার চ্যানেলের পাশাপাশি হটস্টার, অ্যামাজন প্রাইম, নেটফ্লিক্স দেখেন? তা হলে সাবধান! ইন্টারনেটে চলা এই স্মার্ট টিভি থেকে হাতিয়ে নেওয়া হতে পারে আপনার সমস্ত গোপনীয় ও মূল্যবান তথ্য।

সময়, যুগ পাল্টেছে, বদলেছে অনেককিছুই । এখন শুধু চ্যানেল নয়, ইন্টারনেট থাকলেই স্মার্ট টিভিতে দেখতে পারেন পছন্দের নানা বিষয়। অটোমেটিক কনটেন্ট রেকগনিশন(এসিআর)-এর মাধ্যমে কাজ করা স্মার্টটিভি থেকে তথ্য হাতিয়ে নেওয়া খুবই সহজ। কী ভাবে আটকানো যেতে পারে এই তথ্য চুরি?

  1. এলজি: সেটিংস-এ গিয়ে, ‘লাইভ প্লাস’ অপশনটি বন্ধ করুন।

এলজি-র নতুন মডেল: মেন মেনু স্ক্রিনের উপরের ডান দিকে গিয়ে সেটিংসে গিয়ে ক্লিক করুন। এ বার অল সেটিংসে গিয়ে জেনারেল অপশনটিতে যেতে হবে। তার পর, সেখানে আসা লাইভ প্লাস অপশনটি বন্ধ করতে হবে।

এলজি-র পুরনো মডেল:  ইউজার এগ্রিমেন্টের মধ্যে থাকা টার্মস অব ইউজ, প্রাইভেসি পলিসি, ভিউয়িং ইনফরমেশন এবং পার্সোনাল অ্যাডভার্টাইজিং অপশনগুলির মধ্যে যেটি থাকবে সেটি বন্ধ করুন।

  1. সনি: ইন্টারঅ্যাক্টিভ টিভি সেটিং অথবা সাম্বা ইন্টারঅ্যাক্টিভ টিভি অপশনটি বন্ধ করুন।

সনির অ্যানড্রয়েড স্মার্ট টিভি:  সেটিংসে গিয়ে সিস্টেম প্রেফারেন্সে যেতে হবে। সেখানে ইন্টার‍্যাক্টিভ টিভি সেটিং অথবা সাম্বা ইন্টারঅ্যাক্টিভ টিভি অপশনটি বন্ধ করে দিতে হবে।

সনির পুরনো টিভি: সনির পুরনো টিভিতে এই সাম্বা ইন্টারঅ্যাক্টিভ টিভি অপশনটি বন্ধ করার উপায়—

সেটিংস> প্রেফারেন্সেস> সেট আপ> নেটওয়ার্ক> সাম্বা ইন্টারঅ্যাক্টিভ টিভি> সেটিংস> বন্ধ করুন

  1. স্যামসাং: ভিউয়িং ইনফরমেশন সার্ভিসেস অপশনটি বন্ধ করুন।

স্যামসাংয়ের স্মার্ট টিভি:  মেন মেনুর সেটিংসে গিয়ে সাপোর্ট অপশনের মধ্যে থাকা টার্মস অ্যান্ড পলিসিস অপশনটিতে যেতে হবে। সেখানে থাকা ভিউয়িং ইনফরমেশন সার্ভিসেস এবং ভয়েস রেকগনিশন সার্ভিসেস অপশন দু’টি বন্ধ করতে হবে।

স্যামসাংয়ের পুরনো মডেল:  সেটিংসে গিয়ে সাপোর্ট অপশনে যেতে হবে। সেখানে থাকা টার্মস অ্যান্ড পলিসিতে গিয়ে সিঙ্কপ্লাস এবং ভয়েস রেকগনিশন সার্ভিসেস দু’টি বন্ধ করে দিতে হবে।

  1. শাওমি: শাওমির ক্ষেত্রে ইউজার এগ্রিমেন্ট অপশনটি বন্ধ করতে হবে।

5.       ভিইউ: সেটিংসে গিয়ে সিস্টেম প্রেফারেন্স অপশনটির মধ্যে থাকা ‘সাম্বা ইন্টারঅ্যাক্টিভ টিভি’টি বন্ধ করুন।সূত্র : আনন্দবাজার

স্বদেশ টুয়েন্টিফোর//জেডসি  


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।