সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৮:১০ পূর্বাহ্ন

গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগ দাবি

চট্টগ্রাম: গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিক ফাতেমা তুজ জিনিয়াকে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কারের প্রতিবাদে মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)।

আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে এ মনববন্ধন করা হয়। মানববন্ধনে ৪ দফা দাবি জানানো হয়।দাবিগুলো হল, জিনিয়াকে হেনস্তায় জড়িত সকলের শাস্তি, উপাচার্যের  পদত্যাগ, কর্মরত সাংবাদিক শামস জেবিনের উপর হামলায় জড়িতদের শাস্তি, ক্যাম্পাসে নিরাপদ সাংবাদিকতার পরিবেশ নিশ্চিত করা।

মানববন্ধনে অংশ নিয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয়ের কাজ মূলত বিচার বিশ্লেষণ, আলোচনা- সমালোচনা ইত্যাদি। এর দ্বারা সত্য উন্মোচিত হয়। সাংবাদিকরা যখন এগুলো নিয়ে আলোচনা করে, সত্য উন্মোচিত করে তখন কালো শক্তিরা বিচলিত হয়ে যায়।সাংবাদিকদের বিরুদ্ধ শক্তি মনে না করে তাদের সহায়ক শক্তি মনে করতে হবে।

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের কাজ হচ্ছে স্বাধীন মত-প্রকাশের পরিবেশ করে দেওয়া। বিশ্ববিদ্যালয়ের মত জায়গায় যেখানে প্রগতিশীলতা, মুক্তচিন্তা চর্চার কথা, গবেষণায় নিয়োজিত থাকার কথা সেখানে সামান্য ফেসবুক স্ট্যাটাসের জন্য শিক্ষার্থীদের বহিষ্কার করা হচ্ছে! এমন কর্মকান্ড বঙ্গবন্ধুর নামে স্থাপিত বিশ্ববিদ্যালয় থেকে অনভিপ্রেত। হাসি পায় উপাচার্যের কাছ থেকে এমন আচরণ। নারীলোভী, অর্থলিপ্সু এই উপাচার্যের পদত্যাগ চাই।

চবিসাস সাধারণ সম্পাদক জোবায়ের চৌধুরীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, সংগঠনটির সভাপতি আব্দুল্লাহ আল ফয়সাল, সাবেক সভাপতি সৈয়দ বাইজিদ ইমন, সাবেক যুগ্ম সম্পাদক ইমরান হোসাইন, যুগ্ম সম্পাদক আব্দুল্লাহ রাকীব, প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক নাজমুস সায়াদাত, অর্থ, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মুনাওয়ার রিয়াজ মুন্না, কার্যকরী সদস্য রায়হান উদ্দিন, সদস্য মিনহাজুল ইসলাম তুহিন ও মীর রাসেল। এছাড়াও বিভিন্ন সংগঠন ও বিভাগের শিক্ষার্থীরা অংশ নেয় এই মানববন্ধনে।

স্বদেশ টুয়েন্টিফোর//একে/আরএম


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।