সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৯:০৯ পূর্বাহ্ন

ডা. মিতুর জামিন আদেশ আপিলেও বহাল

চট্টগ্রাম : চিকিৎসক মোস্তফা মোরশেদ ওরফে আকাশের আত্মহত্যায় প্ররোচনার মামলায় তার স্ত্রী তানজিলা হক চৌধুরী মিতুকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাষ্ট্রপক্ষের আবেদন শুনানি নিয়ে আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বার জজ আদালত এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহিদ সরওয়ার কাজল। মিতুর পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ এম আমিন উদ্দিন।

এর আগে গত ২৮ আগস্ট বিচারপতি মো. এমদাদুল হক ও বিচারপতি কাজী ইজহারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মিতুকে জামিন দেন। পরে জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ।ইতোমধ্যে হাইকোর্টের আদেশে কারাগার থেকে জামিনে মুক্তি পান মিতু।

প্রসঙ্গত, চলতি বছরের ৩১ জানুয়ারি সকালে নগরের চান্দগাঁও আবাসিক এলাকার একটি বাসায় মোস্তফা মোরশেদ আকাশ ইনজেকশনের মাধ্যমে নিজের শিরায় বিষ প্রয়োগ করে আত্মহত্যা করেন। এর আগে মিতুর সঙ্গে অন্য পুরুষের সম্পর্ককে কেন্দ্র করে ঘটনার দিন রাতে চিকিৎসক দম্পতির মধ্যে কথাকাটাকাটি হয়। একপর্যায়ে ভোর ৪টার দিকে বাসা থেকে বেরিয়ে বাবার বাড়ি চলে যান মিতু।

পরে স্ত্রীর সমালোচনা করে স্বামী আকাশ ফেসবুকে পোস্ট দেন। সেখানে তিনি লেখেন, ‘আমাদের দেশে তো ভালোবাসায় চিটিংয়ের শাস্তি নেই। তাই আমিই বিচার করলাম, আমি চিরশান্তির পথ বেছে নিলাম।’ওইদিন রাতেই পুলিশ অভিযান চালিয়ে নগরের নন্দনকানন এলাকায় এক আত্মীয়ের বাসা থেকে মিতুকে আটক করে।

পরে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে আকাশের স্ত্রী, শ্যালিকা, দুই বন্ধুসহ ছয়জনকে আসামি করে ১ ফেব্রুয়ারি বিকালে চান্দগাঁও থানায় মামলা করেন আকাশের মা জোবেদা খানম।

নিম্ন আদালতে জামিন চেয়ে ব্যর্থ হয়ে মিতু হাইকোর্টে জামিন আবেদন করেন। চূড়ান্ত শুনানি শেষে আদালত মিতুর জামিনের আদেশ দেন। তবে সে আদেশ স্থগিত চেয়ে চেম্বার আদালতে আপিল করেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।

স্বদেশ টুয়েন্টিফোর//এমআর/এমএমআর


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।