রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০৭:৩১ অপরাহ্ন

ফুটবলের উন্নয়নে বিশেষ বরাদ্দ ২০ কোটি টাকা

ঢাকা : অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল একজন ক্রীড়া সংগঠক। ক্রীড়াক্ষেত্রে অর্থমন্ত্রী দ্যুতি ছড়াচ্ছেন বলা চলে, বিশেষ করে ফুটবলের উন্নয়নে। হয়তোবা এ কারণে এবারের প্রস্তাবিত বাজেটে ফুটবলে রাখা হয়েছে ‘বিশেষ বরাদ্দ।’

বাজেট পর্যালোচনায় দেখা যায়, প্রস্তাবিত ২০১৯-২০২০ অর্থবছরের বাজেটে ফুটবলের উন্নয়নের জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) অনুকূলে ২০ কোটি টাকার বিশেষ বরাদ্দ রাখার প্রস্তাব করেছেন বিশিষ্ট ক্রীড়া সংগঠক অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

অবশ্য ২০১৯-২০২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে ক্রীড়া ও যুবখাতে গত বাজেটের (২০১৮-২০১৯) তুলনায় কিছুটা কম বরাদ্দ দেওয়া হয়েছে। ২০১৮-১৯ অর্থবছরে ক্রীড়াখাতে প্রস্তাবিত বাজেট ছিল ১ হাজার ৪ শত ৯৮ কোটি টাকা। সংশোধিত বাজেটে সেটা বাড়িয়ে ১ হাজার ৫ শত  ১৯ কোটি টাকা করা হয়। এবারের প্রস্তাবিত অর্থবছরে ক্রীড়া ও যুব মন্ত্রণালয়ের জন্য ১ হাজার ৪ শত ৮৫ কোটি টাকা রাখা হয়েছে।

ফুটবলে বিশেষ বরাদ্দ প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, দেশব্যাপী ক্রীড়া ও সংস্কৃতির অবকাঠামো উন্নয়ন এবং জাতীয় ও জেলাপর্যায়ে বিভিন্ন প্রকার প্রতিযোগিতা এবং অনুষ্ঠান আয়োজনে সরকার অবদান রেখে চলেছেন। বিভিন্ন খেলায় প্রতিভাবান খেলোয়াড় খুঁজে তাদের দীর্ঘমেয়াদি প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। ফুটবলকে আরো সামনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ফুটবলে এই বিশেষ বাজেটের প্রস্তাব করা হয়।

স্বদেশ টুয়েন্টিফোর//এমএমআর


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।