বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, ০৬:৩২ অপরাহ্ন

গাড়ী চালিয়ে হত্যা: চালকের  কারাদণ্ড

চট্টগ্রাম: চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানাধীন সোনাপাহাড় এলাকায় দ্রুত ও বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে ৬ জনকে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় মোস্তাকিন হোসেন নামের এক ট্রাক চালককে ৬ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার (১১ জুন) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কৌশিক আহমেদ খন্দকারের আদালত শুনানি শেষে ওই ট্রাক চালককে ৬ বছরের এ কারাদণ্ড দেন। ২০১৫ সালের ১২ অক্টোবর জোরারগঞ্জ থানায় দায়ের করা এ মামলার রায় ঘোষণার আগে আদালত ৮ জন সাক্ষীর সাক্ষগ্রহণ করেন।

আদালতসূত্রে জানা যায়, দণ্ডবিধির ২৭৯ এবং ৩০৪ (খ) ধারা দুটিতে আদালত মোস্তাকিনের বিরুদ্ধে আলাদা আলাদা রায় ঘোষণা করেন। ২৭৯ ধারায় তিন বছর এবং ৩০৪ (খ) ধারায় তিন বছর করে মোট ছয় বছরের সশ্রম কারাদণ্ড দেন। দন্ডিত আসামী মো. মোস্তাকিন হোসেন নওগাঁ জেলার সদর উপজেলার বাচাড়ী এলাকার মো. নুর মোহাম্মদের সন্তান।

আদালতসূত্রে আরও জানা যায়, ঘটনার পর দায়ের হওয়া মামলার তদন্তের দায়িত্ব পায় জোরারগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) ফরিদ উদ্দিন। তদন্ত শেষ করে তিনি একই বছরের ২৩ ডিসেম্বর ট্রাক চালক মোস্তাকিন হোসেনকে একমাত্র অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

জেলা কোর্ট পরিদর্শক বিজন বড়ুয়া বলেন, ৮ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করার পর হত্যার ঘটনা সন্দেহাতীতভাবে প্রমানিত হওয়ায় আদালত আসামীকে পৃথক দুটি ধারায় তিন বছর করে ৬ বছরের কারাদণ্ড দেন।

২০১৫ সালের ১১ অক্টোবর ভোরে জোরারগঞ্জ থানাধীন সোনাপাহাড় এলাকায় দ্রুত ও বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে ৬ জনকে হত্যা করে ট্রাক চালক মোস্তাকিন। সেদিন নিহত হয়ে ছিলেন নওগাঁর আত্রাই উপজেলার সাইদুর (৪০), মো. আলম (৩০), মো. রুবেল (২৫), কালাম মিয়া (২৮) মনির উদ্দিন (৪৫), মো. টিপু (৩২) ও বগুড়ার মো. আজাদ (২৫)। পরে এ ঘটনায় মো. এলাহী নামের একজন ট্রাক চালক মোস্তাকিনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।

স্বদেশ টুয়েন্টিফোর//এমআর/আরএম


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।