বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, ০৬:০৮ অপরাহ্ন

ছাত্রদলের তালা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে

ঢাকা: ছাত্রদলের কমিটিতে বয়সসীমা তুলে দেয়ার দাবিতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা দিয়েছেন সদ্য বিলুপ্ত ছাত্রদলের কমিটির বিক্ষুব্ধ নেতারা। সেই সাথে নতুন কমিটি ঘিরে শুরু হয়েছে অস্থিরতা।

আজ মঙ্গলবার (১১ জুন) বেলা ১১টার দিকে ছাত্রদলের নেতাকর্মীরা কেন্দ্রীয় কার্যালয়ে তালা লাগিয়ে দেন।

জানা যায়, গত ৩ জুন এক প্রজ্ঞাপনে পুরোনো কমিটি বিলুপ্ত করে আগামী ৪৫দিনের মধ্যে নতুন কমিটি দেওয়ার ঘোষণা আসে ছাত্রদলের পক্ষ থেকে। সেখানে কারা ছাত্রদলে থাকতে পারবে সে বিষয়ে বলা হয়, যারা ২০০০ সালের পরে এসএসসি পাস করেছে শুধুমাত্র তারাই ছাত্রদল করতে পারবে। এ কারণেই বিলুপ্ত কমিটির অনেক নেতাকর্মী ক্ষুব্ধ হয়ে ওঠেন।

বিক্ষোভকারীদের মধ্যে বিলুপ্ত কমিটির সহ-সভাপতি মামুন বিল্লাহ বলেন, আমাদের বেশ কিছু দাবি আছে। আমরা ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবর একটি দাবিনামা দিয়েছিলাম। তা বাস্তবায়ন না করে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ হঠাৎ কমিটি বাতিল করেছেন। তিনি ছাত্রদলের কমিটিতে থাকার জন্য ৩৫ বছর বয়স নির্ধারণ করেছেন, এটা বাতিল করতে হবে।

মামুন বিল্লাহ বলেন, এই মুহূর্তে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তিন শতাধিক নেতাকর্মী অবস্থান করছেন। তারা কেন্দ্রীয় কার্যালয়ে তালা লাগিয়েছেন। পরে এখানে অবস্থান কর্মসূচি শুরু হবে।

তার সাথে থাকা নেতাকর্মীদের মধ্যে রয়েছেন সাবেক সহ-সভাপতি এজমল হোসেন পাইলন, মনিরুল ইসলাম মনির, ইখতিয়ার কবির, নাজমুল হাসান, সাবেক যুগ্ম-সম্পাদক আসাদুজ্জামান আসাদ, রাসেল মিয়া, আবুল হাসান, আব্দুল আজিজ প্রমুখ।

মামুন বলেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে দেওয়া দাবিনামা বাস্তবায়ন করতে হবে। ৩৫ বছর বয়স শিথিল করতে হবে। প্রথমে ৬ মাসের জন্য ও পরে এক বছরের জন্য একটি কমিটি দিতে হবে।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক রুহুল কবির রিজভী আহমেদের ঘনিষ্ঠ এক নেতা জানান, ছাত্রদলের কমিটি বিলুপ্তসহ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে তার কোনো ভূমিকা নেই। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশেই তিনি সবকিছু করছেন। তারেক রহমানের নির্দেশেই পরিবার-পরিজন ছেড়ে দফতরে অমানবিক জীবন কাটাচ্ছেন।

স্বদেশ টুয়েন্টিফোর//আরএম


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।