বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, ০৫:৫২ অপরাহ্ন

তিলোত্তমা ঢাকার অচেনা রাস্তা!

ঢাকা : তিলোত্তমা ঢাকার অচেনা সড়ক। যেখানে কদিন আগেও ছিলো শব্দ দূষণে ভরা লম্বা যানজট আর কালো ধোয়ার ছড়াছড়ি সেই সড়কে এখন গাড়ি খুঁজে পাওয়াও যেন কঠিন। ঈদের অঘোষিত ৯ দিনের ছুটিতে রাজধানী এখন অনেকটাই ফাঁকা। নগরীর সড়কে নেই সেই চিরচেনা যানজট আর বাতাসে ধূলিকণা।

নগরবাসী বলছেন, অন্য সময় যেখানে যেতে তিন সাড়ে তিনঘণ্টা সময় লাগতো, সেই পথে যেতে এখন সময় লাগছে মাত্র পঁচিশ থেকে ত্রিশ মিনিট। ফাঁকা ঢাকা পেয়ে তাই অনেকেই বেরিয়ে পড়েছেন আনন্দ উপভোগে।

ঈদের ছুটিতে কর্মব্যস্ত নগরবাসীর বড় একটি অংশই রাজধানী ছেড়ে নিজ শহরে ফিরে যাওয়ায় ঢাকার এই রূপ। ফাঁকা ঢাকার সৌন্দর্য দেখতে অনেকেই বেরিয়ে পড়েছেন আপনজনদের নিয়ে। মূল সড়কে গাড়ির চাপ না থাকায় কেউ বাইসাইকেল কেউবা আবার ঘুরছেন রিকশায় চড়ে।

একজন কিশোর বলেন, রাস্তা ফাঁকা তাই এই আনন্দে আমরা সাইকেল নিয়ে বের হয়েছি।

আরেকজন বলেন, কালো ধোঁয়া নেই, যানজট নেই, মানুষ কম। এজন্য ঘুরতে বের হতে ভালোই লাগে।
ঢাকার সড়ক এমন ফাঁকা হওয়ায় সবচেয়ে খুশি চালক ও যাত্রীরা। নগরীর সিগনালগুলোতে দেখা যায় নি মোড় পার হবার জন্য অপেক্ষারত গাড়ির কোনো লাইনও।

তারা বলছেন, তিন ঘণ্টার রাস্তা অনায়াসেই আধাঘণ্টায় যাওয়া যাচ্ছে। এছাড়া বাতাসে কালো ধোয়া বা অযথা হর্নের শব্দ না থাকতেও বেশ খুশি নগরবাসী।

অঘোষিত ৯ দিনের ছুটির কারণে আগামী সপ্তাহের শেষ পর্যন্ত ঢাকার সড়ক এমনটাই থাকবে বলে ধারণা নগরবাসীর। রাজধানী ঢাকার স্থানীয় বাসিন্দারা অন্তত একটি সপ্তাহ ধুলিময়লাহীন অক্সিজেন নিশ্বাসে গ্রহণ করতে পারবে।

স্বদেশ টুয়েন্টিফোর //এবিএম


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।