সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ১১:৫৪ পূর্বাহ্ন

ঈদ জামায়াতে সামিল লাখো মুসল্লি

চট্টগ্রাম: এক মাসের সিয়াম সাধনা শেষে চট্টগ্রামে পালিত হচ্ছে ঈদুল ফিতর। এদিন ভোরের আলো ফোটার আগে থেকেই নগরীর আকাশ ছিল মেঘে ঢাকা। দুয়েকটি স্থানে হয়েছে গুড়িগুড়ি বৃষ্টি কিছুটা নাকাল করলেও বৈরী আবহাওয়া উপেক্ষা করে ঈদের জামাতে সামিল হয়েছেন লাখো মুসল্লি।

আজ বুধবার ঈদের দিন সকাল আটটায় নগরীর প্রথম ও প্রধান ঈদ জামাতের ইমামতি করেন জমিয়তুল ফালাহ মসজিদের খতিব সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী। আর সকাল ৯টায় দ্বিতীয় ঈদ জামাতের ইমামতি করেন মসজিদের পেশ ইমাম আহমুদুল হক।

জমিয়তুল ফালাহ মসজিদে ঈদের নামাজ পড়েন সাবেক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মন্ত্রী মীর মো. নাছির উদ্দিন, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, শিক্ষা উপমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন, দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, নগর বিএনপি’র সভাপতি শাহাদাত হোসেন, সাবেক মেয়র ও জাতীয় পার্টির নেতা মাহমুদুল ইসলাম চৌধুরী প্রমুখ।

ঈদের জামাতে অংশ নেয়া বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা ভেদাভেদ ভুলে একে অপরকে  জড়িয়ে ধরে কোলাকুলি করে ঈদের শুভেচ্ছা জানান ও কুশল বিনিময় করেন তারা।

ভারি বৃষ্টি হলেও যাতে ঈদের নামাজ আদায়ে অসুবিধা না হয় সেজন্য ত্রিপলের শামিয়ানা দেওয়া হয় জমিয়াতুল ফালাহ ময়দানে। বাড়তি নিরাপত্তার জন্য ফটকগুলোতে তিনটি মুভিং ক্যামেরাসহ ২২টি সিসিটিভি ক্যামেরা বসানো হয়। ঈদ জামাতে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে সিসিটিভি ক্যামেরার পাশাপাশি পুলিশের বিশেষায়িত ইউনিট সোয়াত, কুইক রেসপন্স টিম, বোম্ব ডিসপোজাল ইউনিট স্ট্যান্ডবাই রাখা হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসনের তত্বাবধানে সকাল ৮টায় নগরের আউটার স্টেডিয়ামেও একটি বড় ঈদ জামাত অনুষ্ঠিত হয় । এতে নামাজ আদায় করেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান, জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনসহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা।

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) তত্ত্বাবধানে নগরের লালদীঘি ময়দানে আরও একটি বড় ঈদ জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৮টায়। সেখানেও ছিল মুসল্লীদের ঢল। নগরের ১৬৪টি স্থানে এবছর ঈদ জামাত অনুষ্ঠিত হয়। এছড়াও কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির তত্ত্বাবধানে ৯৪টি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে ।

স্বদেশ টুয়েন্টিফোর//আরএম


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।