বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, ০৬:০১ অপরাহ্ন

চথোয়াই মং হত্যা: আটক পাঁচ, বান্দরবানে রোববার হরতাল

চট্টগ্রাম: বান্দরবানে সাবেক পৌর কাউন্সিলর আওয়ামী লীগ নেতা চথোয়াই মং মারমার লাশ উদ্ধারের ঘটনায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি-জেএসএসের কেন্দ্রীয় নেতাসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ।

এরা হলেন- জেএসএসের কেন্দ্রীয় যুগ্ন সম্পাদক ও আঞ্চলিক পরিষদের সদস্য কেএস মং মারমা (৫৫), বান্দরবান জেলা সাধারণ সম্পাদক ক্যবামং মারমা (৪৯), কোলাখ্যং মৌজা হেডম্যান থোয়াই হ্লা প্রু মারমা (৫৩), উজিমুখ পাড়া কার্বারী (পাড়া প্রধান) হ্লাচিং মং মারমা (৪৫) ও জর্ডান পাড়ার কার্বারী মংহলা ত্রিপুরা (৬৫)।

বিষয়টি নিশ্চিত করে সদর থানার ওসি শহিদুল আলম চৌধুরী বলেন, জিজ্ঞাসাবাদের জন্য শনিবার তাদের আটক করা হয়েছে।

গত বুধবার (২২ মে) সদর উপজেলা কুহালং ইউনিয়নের উজিমুখ হেডম্যান পাড়া নিজ খামারবাড়ি থেকে একদল অস্ত্রধারী বান্দরবান পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও শহর আওয়ামী লীগের সহ-সভাপতি চথোয়াই মং মারমাকে অপহরণ করে।

আজ শনিবার (২৫ মে) দুপুরে তার খামারবাড়ি থেকে পাঁচ কিলোমিটার দূরে লাশ পাওয়া যায়।

বিকালে সদর হাসপাতালে লাশের ময়নাতদন্ত সম্পন্ন  করার পর আজ সন্ধ্যায় তাদের ধর্মীয়রীতি অনুসারে সৎকার করা হয়।

রোবাবার (২৬ মে) আধাবেলা হরতাল

এদিকে, বান্দরবানে পৌর আওয়ামী লীগের সহসভাপতি চথোয়াই মং মারমাকে হত্যার প্রতিবাদে আগামীকাল রোববার (২৬মে) আধাবেলা হরতালের ডাক দিয়েছে স্থানীয় আওয়ামী লীগ। আজ শনিবার সন্ধ্যায় শহরে হরতালের সমর্থনে শহরে মাইকিং করা হয়।

জেলা আওয়ামী লীগ সাধরাণ সম্পাদক ও পৌর মেয়র ইসলাম বেবী বলেন,  রোববার ভোর ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বান্দরবানের সাত উপজেলায় হরতাল পালন করা হবে।

জেলা আওয়ামী লীগের সহসভাপতি একেএম জাহাঙ্গীর বলেন, চথোয়াই মং মারমাকে হত্যার প্রতিবাদে এবং হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রোববার বান্দরবানে সকাল থেকে আধাবেলা হরতাল কর্মসূচি পালিত হবে।

সদর থানার ওসি শহীদুল ইসলাম চৌধুরী বলেন, আওয়ামী লীগ নেতার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। হত্যাকাণ্ডের প্রতিবাদে বান্দরবানে রোববার আধাবেলা হরতাল কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

স্বদেশ টুয়েন্টিফোর//আরএম

 


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।